শ্রীলঙ্কা ভ্রমণ নিয়ে বইমেলায় উদয় হাকিমের নতুন বই

সাহিত্য সংবাদ, শিল্প-সাহিত্য

ফিচার ডেস্ক | 2023-08-26 16:10:37

অমর একুশে গ্রন্থমেলা ২০২০-এ অনিন্দ্য প্রকাশ করেছে লেখক, সাংবাদিক ও করপোরেট ব্যক্তিত্ব উদয় হাকিমের নতুন ভ্রমণগ্রন্থ ‘রহস্যময় আদম পাহাড়’। বইটির প্রচ্ছদ করেছেন বাইজিদ আহমেদ। মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে অনিন্দ্য প্রকাশের ৩১ নং প্যাভিলিয়নে বসন্তের প্রথম দিন থেকে বইটি পাওয়া যাচ্ছে। বিনিময় মূল্য ৩০০ টাকা।

শ্রীলঙ্কার অন্যতম দর্শনীয় স্থান অ্যাডাম’স পিক ভ্রমণকালে লেখকের নিজস্ব অভিজ্ঞতা ও জায়গাটির ওপর বিভিন্ন আকর্ষণীয় তথ্য বইটির মূল উপজীব্য। ভ্রমণগন্থটি প্রসঙ্গে বার্তা২৪.কমকে উদয় হাকিম বলেন, “ভ্রমণ মানুষের জ্ঞানভাণ্ডার সমৃদ্ধ করে। প্রাণের খোরাক যোগায়। শ্রীলঙ্কার অ্যাডাম’স পিক এখনো মানুষের কাছে এক রহস্যের নাম। এখানে ভ্রমণের অভিজ্ঞতার পাশাপাশি জায়গাটি সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরার চেষ্টা করেছি। অনেকটা গল্পের মতো করে কাহিনী বর্ণনা করা হয়েছে। যে কারণে পাঠক এ বইয়ে গল্প, ভ্রমণ এবং তথ্য তিনটাই পাবেন। আশা করছি পাঠকদের ভালো লাগবে।’

তিনি মনে করেন, শ্রীলঙ্কা ভ্রমণে আগ্রহীদের জন্য বইটি বিশেষভাবে উপকারী হবে এবং সর্বোপরি সাধারণ পাঠককেও আকৃষ্ট করবে।

উদয় হাকিমের জন্ম ১৯৭৫ সালের ২৫ মার্চ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বর্ধনপাড়া গ্রামে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক ও স্নাতোকোত্তর। কর্মজীবনের প্রথম ১২ বছর যুক্ত ছিলেন সাংবাদিকতায়। কাজ করেছেন প্রথম আলো, আমার দেশ, কালের কণ্ঠ, চ্যানেল আইসহ দেশের প্রথম সারির বিভিন্ন সংবাদমাধ্যমে।

২০১০ সালে ওয়ালটনে যোগ দেন। বর্তমানে প্রতিষ্ঠানটির ক্রিয়েটিভ অ্যান্ড পাবলিকেশন বিভাগের নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি নিউজপোর্টাল রাইজিংবিডি ডটকমের উপদেষ্টা সম্পাদক হিসেবেও তিনি নিয়োজিত। খেলাধুলা, ভ্রমণ এবং আবৃত্তিতেও তাঁর যুগপৎ আগ্রহ ও অংশগ্রহণ রয়েছে। ইতোমধ্যে ইংল্যান্ড, আমেরিকাসহ বিশ্বের ৩০টিরও বেশি দেশ ভ্রমণ করেছেন। দীর্ঘদিন ধরে ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে ওয়ালটনের ব্র্যান্ডিং করে আসছেন।

এ সম্পর্কিত আরও খবর