রিদমের অনলাইন সাংস্কৃতিক উৎসব শুরু ১ সেপ্টেম্বর

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 10:27:48

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন রিদম' এর আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তঃবিশ্ববিদ্যালয় অনলাইন সাংস্কৃতিক উৎসব-২০২০। 'সৃজন ছন্দে আনন্দে' শিরোনামে অনুষ্ঠান শুরু হবে ১ সেপ্টেম্বর চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। প্রতিদিন রাত ৮টায় উৎসব শুরু হয়ে চলবে টানা দুই ঘণ্টা।

সোমবার (২৪ আগস্ট) অনুষ্ঠানের আহ্বায়ক নাফিস জামাল অর্ণব বার্তা২৪.কমকে এ তথ্য জানান।

'সৌহার্দ্যে সম্প্রীতিতে সংস্কৃতি' শ্লোগানকে ধারণ করে আয়োজিত এ উৎসবে ১৭টি বিশ্ববিদ্যালয় থেকে মোট ২৮টি সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করছে।

সপ্তাহব্যাপী উৎসবে থাকছে বিভিন্ন ঘরানার সঙ্গীত ও নৃত্যে, কবিতা আবৃত্তি, মূকাভিনয়, একক নাটিকা, শর্ট ফ্লিমসহ নানান পরিবেশনা।

উৎসবের বিষয়ে অনুষ্ঠানের আহ্বায়ক নাফিস জামাল অর্ণব বার্তা২৪.কমকে বলেন, 'রিদম'এর এই আয়োজনের মূল উদ্দেশ্য বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের বিশ্ববিদ্যালয়গুলোর সংস্কৃতিকর্মীদের সহযোগিতার মাধ্যমে মহামারি পরিস্থিতিতে সবার মধ্যে ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন তৈরি করা। দেশের স্বনামধন্য পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে থেকে এ আয়োজনে শামিল হবেন শত-শত সংস্কৃতিকর্মী। আমরা আশা করছি সংস্কৃতিপ্রেমীদেরকে ভালো একটি উৎসব উপহার দিতে পারবো।

নাফিস জামাল অর্ণব বলেন, উৎসবে অতিথি হিসেবে থাকবেন বিশ্বভারতীর রবীন্দ্রসঙ্গীতশিল্পী নুসরাত বিনতে নূর, ছায়ানটের শিক্ষক ও বেঙ্গল পরম্পরার ধ্রুপদশিল্পী অভিজিৎ কুন্ডু, অবলিক ব্যান্ডের লিড ভোকালিস্ট বাশার লিসান, কণ্ঠশিল্পী স্বপ্নীল রাজীব, গিটারিস্ট রায়হান ইসলাম শুভ্র। এছাড়া উৎসবে মোট পাঁচটি অতিথি দল থাকবে এর মধ্যে কালবৈশাখী ও নক্সাল ব্যান্ড উল্লেখযোগ্য।

এই উৎসবটি প্রচারিত হবে 'রিদম' এর ফেসবুক পেইজ এবং ইউটিউব চ্যানেলে। প্রতিদিনের অনুষ্ঠান রাত ৮টায় শুরু হয়ে টানা দুই ঘণ্টা সময়ব্যাপী চলবে।

'রিদম' এর ফেসবুক পেইজ:  https://www.facebook.com/rhythmju//

'রিদম' এর ইউটিউব চ্যানেল:
https://www.youtube.com/channel/UCZgsD63DZZjRuwqJxpjL0VA

'সৃজন ছন্দে আনন্দে' ইভেন্ট লিংক:
https://m.facebook.com/events/1426625007522890?_rdr

উৎসবের অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে কাজ করবে বাংলাদেশের অন্যতম অনলাইন গণমাধ্যম বার্তা২৪.কম।

এ সম্পর্কিত আরও খবর