চেক জালিয়াতির ঘটনায় বেরোবি কর্মকর্তা বরখাস্ত

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-23 19:14:17

চেক জালিয়াতির মামলায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অর্থ ও হিসাব দপ্তরের বাজেট, ক্যাশ ও স্টুডেন্ট শাখায় কর্মরত উপ-পরিচালক মো. রিয়াজুল ইসলামকে কারাদণ্ড দেয়া হয়েছে। এ কারণে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন।

বুধবার (২৬ আগস্ট) বিকেলে এক অফিস আদেশে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্নেল আবু হেনা মুস্তাফা কামাল তাকে সাময়িক বরখাস্ত করেন।

জানা গেছে, বেরোবি কর্মকর্তা রিয়াজুল ইসলাম তার ব্যক্তিগত প্রয়োজনে ২০১৮ সালের ৩০ জুলাই সিরাজুল ইসলাম মিঠু নামে এক ব্যক্তির কাছ থেকে চেকের বিনিময়ে সাড়ে ৭ লাখ টাকা ধার নেন। পরে রিয়াজুল পাওনা টাকা পরিশোধে টালবাহানা করেন। এরপর চেকের মাধ্যমে টাকা পরিশোধ করেন তিনি। কিন্তু তার দেয়া চেকটি ব্যাংক থেকে ডিজঅনার হয়। পরে রিয়াজুলের বিরুদ্ধে আদালতে চেক জালিয়াতির মামলা করেন মিঠু। আদালত সাক্ষী প্রমাণ ও শুনানি শেষে ২০ আগস্ট রিয়াজুলের বিরুদ্ধে ছয় মাসের কারাদণ্ড ও সাড়ে ৭ লাখ টাকা জরিমানা করেন।

ওই মামলাতে গত ২৫ আগস্ট জামিন নেয়ার বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনের গোচরীভূত হওয়ায় চাকরি বিধি অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

বেরোবি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্নেল আবু হেনা মুস্তাফা কামাল জানান, সাময়িক বরখাস্তকালীন বিধি মোতাবেক রিয়াজুল ইসলাম খোরপোষ ভাতা প্রাপ্য হবেন। একই সঙ্গে তার বহিষ্কারের আদেশটি বুধবার (২৬ আগস্ট) হতে কার্যকর হবে।

এ সম্পর্কিত আরও খবর