যবিপ্রবিতে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালন

বিবিধ, ক্যাম্পাস

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 13:08:35

সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে রান্না করা খাবার বিতরণ, বৃক্ষরোপণ, কেককাটা, কর্মচারীদের মধ্যে পুনর্ব্যবহার উপযোগী মাস্ক বিতরণসহ নানা কর্মসূচিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করা হয়েছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত যবিপ্রবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে করোনা মহামারির কারণে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে এসব কর্মসূচির আয়োজন করা হয়।

যবিপ্রবিতে শেখ হাসিনার জন্মদিনের আনুষ্ঠানিকতা শুরু হয় সকাল সাড়ে ৯টায় শেখ হাসিনা ছাত্রী হল প্রাঙ্গণে কেককাটার মাধ্যমে। এ সময় যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট ড. সেলিনা আক্তার, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীবসহ বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। পরে সেখানে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় দোয়া করা হয়। এরপর শেখ হাসিনা হল প্রাঙ্গণে একটি কৃষ্ণচূড়ার চারা রোপণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে যবিপ্রবির সকল সদস্যের উদ্দেশ্যে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিনে আসুন আমরা অতীতের সকল ভেদাভেদ ভুলে যাই। বাংলাদেশের মধ্যে এ বিশ্ববিদ্যালয়কে একটি অনুকরণীয় বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলি। দেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করি। এ বিশ্ববিদ্যালয়কে এমন একটি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলি, যে বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধুকে ভালোবাসে, বঙ্গবন্ধু তনয়াকে ভালোবাসে।

শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, শিক্ষকগণ আপনারা এক হোন। তাহলেই এ বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে। তা না হলেবিশ্ববিদ্যালয় এগোবে না।

বিশ্ববিদ্যালয়ের দোগাছিয়া বাহ্রুল উলুম কওমিয়া মাদরাসায় মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আয়োজনে সুবিধাবঞ্চিত দেড় শতাধিক শিশু ও ব্যক্তিকে রান্না করা খাবার বিতরণ করা হয়।

এ সময় যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, সাধারণ সম্পাদক ড. প্রকৌশলী মো. আমজাদ হোসেন, যবিপ্রবি ছাত্রলীগ নেতা আফিকুর রহমান অয়ন, সোহেল রানা, নাজমুস সাকিব, নাজমুল হাসান পলাশ, শিলা আক্তার, রুহুল কুদ্দুস রোহিত, নূর মোহাম্মদ টনি, সাংবাদিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর