বেরোবিতে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

বিবিধ, ক্যাম্পাস

বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-26 03:05:09

দ্রুত ফলাফল প্রকাশ ও অনলাইনে ক্লাসের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার (১২ অক্টোবর) বেলা সাড়ে ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে এ অবস্থান কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। তাদের যৌক্তিক দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া।

২০১৩-১৪ শিক্ষাবর্ষের কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, গত বছরের ২৯ ডিসেম্বর তাদের পরীক্ষা শেষ হয়েছে। নিয়মানুযায়ী ৩০ কার্যদিবসের মধ্যে ফলাফল প্রকাশের কথা। কিন্তু ৯ মাস অতিক্রান্ত হলেও এখন পর্যন্ত ফলাফল প্রকাশ করা হয়নি। তারা উপাচার্য, ডিন ও বিভাগীয় প্রধানের সাথে অনেকদিন থেকে যোগাযোগ করার চেষ্টা করেও সুরাহা মেলেনি। ফলে, তারা বাধ্য হয়ে আজকের এ অবস্থান কর্মসূচি পালন করছে।

শিক্ষার্থীরা আরও বলেন, আমাদের সঙ্গে যারা এই বিশ্ববিদ্যালয়ের অন্য বিভাগে ভর্তি হয়েছিল তারা দেড় বছর আগেই মাস্টার্স সম্পন্ন করেছে। অথচ আমরা অনার্সের ফলাফল পাইনি। তাই কোনো ধরনের চাকরির পরীক্ষায় অংশগ্রহণ করতে পারছি না। আমাদের দাবি পূরণ বা লিখিত আশ্বাস না দেওয়া পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে বলেও জানান শিক্ষার্থীরা।

সার্বিক বিষয়ে ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ডিন ও বিভাগীয় প্রধান আতিউর রহমান বলেন, করোনার কারণে যথাসময়ে ফলাফল দেওয়া সম্ভব হয়নি। তাছাড়া বিভাগের অভ্যন্তরীণ কিছু সংকটের কারণে এ জটের সৃষ্টি হয়েছে। আগামী বৃহস্পতিবার একাডেমিক কমিটির মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হবে ।

এ সম্পর্কিত আরও খবর