বশেমুরবিপ্রবিতে এবার চেক চুরি করে আড়াই লাখ টাকা উত্তোলন

, ক্যাম্পাস

ক্যাম্পাস করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বশেমুরবিপ্রবি | 2023-08-31 19:55:41

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেক চুরি করে ব্যাংক থেকে আড়াই লাখ টাকা উঠিয়ে নেওয়ার ঘটনা ঘটছে।

গত ৩ নভেম্বর চুরিকরা ওই ব্যক্তি মাস্ক, টুপি এবং ফেস শিল্ড পরে গোপালগঞ্জ শহরে অবস্থিত অগ্রণী ব্যাংকের শাখা থেকে চুরিকৃত চেক ব্যাবহার করে বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অ্যাকাউন্ট থেকে টাকা উত্তোলন করেন।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি ড. হাসিবুর রহমান জানান, চেক চুরি করে এবং সাক্ষর জালিয়াতি করে গত ৩ নভেম্বর আড়াই লক্ষ টাকা উত্তোলন করা হয়। টাকা উত্তোলনের পর ফোনে মেসেজ আসায় তারা চুরির বিষয়টি বুঝতে পারেন এবং তাৎক্ষণিকভাবে বিষয়টি প্রশাসনকে জানান।

এসময় তিনি আরও জানান, প্রশাসনের সহায়তায় তারা ইতোমধ্যে চেকের আড়াই লক্ষ টাকা বুঝে পেয়েছেন।

হাসিবুর রহমান বলেন, “গত ৪ নভেম্বর আমি প্রশাসনকে আমার সন্দেহের জায়গা উল্লেখ করে চিঠি দেই। পরে ওইদিনই সন্দেহভাজন ওই ব্যক্তি দেড় লক্ষ টাকা বুঝিয়ে দেন এবং অবশিষ্ট এক লক্ষ টাকা আজ বুঝিয়ে দিয়েছেন।”

তবে এসময় ড. হাসিবুর রহমান অভিযুক্ত ব্যক্তির নাম পরিচয় প্রকাশ করতে রাজি হননি এবং এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সাথে যোগাযোগ করতে বলেন।

কিন্তু এ বিষয়ে রেজিস্ট্রার ড. নূরউদ্দিন আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনিও অভিযুক্ত ব্যক্তির নাম পরিচয় প্রকাশ করতে রাজি হননি। নূরউদ্দিন আহমেদ বলেন, “আমরা টাকা উদ্ধার করতে সক্ষম হয়েছি এবং আলোচনার মাধ্যমে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবো।”

প্রসঙ্গত, বশেমুরবিপ্রবিতে এর আগে ৪৯টি কম্পিউটারসহ স্যানিটারি ফিটিংসের চুরির ঘটনা ঘটছে।

এ সম্পর্কিত আরও খবর