এএসপি শিপন হত্যার বিচারের দাবিতে জাহাঙ্গীরনগরে মানববন্ধন

, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-19 14:24:14


সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিম শিপন হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগ।

মঙ্গলবার (১৭ নভেম্বর) বেলা সোয়া ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কের পাশে বিভাগটির শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাদের অংশগ্রহণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আনিসুল করিম শিপন জাবির প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ৩৩তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি ৩১তম বিসিএসে পুলিশ ক্যাডারে যোগদান করেন।

এএসপি শিপন হত্যার বিচার দাবিতে মানববন্ধন। ছবি: বার্তা২৪.কম

মানববন্ধনে বিভাগের অধ্যাপক সোহেল আহমেদ বলেন, ‘শিপনকে নির্মমভাবে হত্যার দৃশ্য সিসিটিভি ফুটেজে দেখা গেছে। একজন পুলিশ কর্মকতার্কে এভাবে হত্যা করলে সাধারণ মানুষের সঙ্গে এরা কেমন করবে? এই হত্যাকাণ্ডের মধ্য দিয়ে দেশের মানসিক স্বাস্থ্যসেবা খাতের বেহাল চিত্র ফুটে উঠেছে। এই সেবা খাতের মানোন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানাই। শিপনের মতো আর কাউকে যেন মৃত্যুবরণ করতে না হয়, সেজন্য এ ঘটনার সুষ্ঠু বিচার করতে হবে।’

বিভাগের সভাপতি অধ্যাপক নূরুল করিম বলেন, ‘একজন শিক্ষক হিসেবে ছাত্রের মৃত্যু দেখাটা অত্যন্ত বেদনার। দ্রুততম সময়ে সুষ্ঠু তদন্তের মাধ্যমে শিপনকে হত্যার বিচার নিশ্চিত ও তার পরিবারতে ক্ষতিপূরণ দিতে হবে।’

বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন অধ্যাপক মো. শাহাদাত হোসেন, অধ্যাপক মু. নজিবুর রহমান ও বিভাগের ল্যাব এটেন্ডেন্ট শহিদুল ইসলাম। মানববন্ধনে সংহতি জানায় সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগ।

প্রসঙ্গত, গত ৯ নভেম্বর বেলা ১১টায় আদাবরের মাইন্ড এইড হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে হাসপাতালটির কর্মচারীদের মারধরের পর নিহত হন এএসপি শিপন। ওই ঘটনায় শিপনের বাবা ফয়েজ উদ্দিন বাদী হয়ে ১০ নভেম্বর সকালে মামলা করেন।

এ সম্পর্কিত আরও খবর