ফলাফল পুনর্মূল্যায়নের দাবিতে বেরোবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

বিবিধ, ক্যাম্পাস

বেরোবি করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, রংপুর | 2023-08-24 01:03:32

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মৌটুসী রায় উদ্দেশ্য প্রণোদিতভাবে শিক্ষার্থীদের কম নম্বর দিয়ে ফলাফল খারাপ করিয়ে দিচ্ছেন এমন অভিযোগ তুলে ফলাফল সংশোধন করে পুনরায় প্রকাশের দাবিতে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ করেছে (২০১৪-১৫) সেশনের ৭ম ব্যাচের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টা থেকে ঘণ্টাব্যাপী ইংরেজি বিভাগের অফিস কক্ষের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা। অনতিবিলম্বে ফলাফল পুনর্মূল্যায়ন না করা হলে সর্বাত্মক আন্দোলনে যাবেন বলেও হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, এসাইমেন্ট, প্রেজেন্টেশন থেকে শুরু করে সবকিছুতেই মানসিকভাবে টর্চার করে যাচ্ছেন এই শিক্ষক। আমাদের অন্যান্য সব স্যারের কোর্সে এমনকি বাকি ৭টি সেমিস্টারের রেজাল্ট ভালো থাকা সত্ত্বেও এই শিক্ষকের একক স্বেচ্চারিতায় উদ্দেশ্য প্রণোদিতভাবে ফলাফল খারাপ করে দেওয়া হয়েছে।

এদিকে কয়েকজন শিক্ষার্থী নানাভাবে হুমকি-ধামকি দিচ্ছেন বলে অভিযোগ করে নিজের নিরাপত্তা চেয়ে গতকাল (০৮ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টায় রংপুর নগরীর তাজহাট থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন অভিযুক্ত শিক্ষিকা মৌটুসি রায়।

জিডিতে মৌটুসি রায় উল্লেখ করেন, সোমবার (০৮ ফেব্রুয়ারি) বিকেলে ইংরেজি বিভাগের ২০১৪-১৫ সেশনের ৭ম ব্যাচের (Translation studies) কোর্সের ‘Continuous assesment’ টেস্টের ফলাফল অনলাইন প্লাটফর্মে প্রকাশ করেন। ফলাফল দেখে ওই ব্যাচের শিক্ষার্থী মোছা. এমেলি আক্তার, আনিছুর রহমান, মোতাউল ইসলামসহ বেশ কয়েকজন শিক্ষার্থী তার মোবাইল ফোনে ক্ষুদে বার্তার মাধ্যমে নানাভাবে হুমকি প্রদান করেন।

জিডিতে মৌটুসি রায় আরও উল্লেখ করেন, ওই ব্যাচের প্রায় প্রত্যেক শিক্ষার্থী ফলাফল পুনর্মল্যায়ন না করলে সর্বাত্মক আন্দোলনের হুমকি দিয়েছেন। এছাড়া কম মার্কস পাওয়ার জেরে জীবনঘাতী সিদ্ধান্ত নেবে এবং তার জন্য আমি (মৌটুসি রায়) দায়ী থাকবো বলেও ক্ষুদে বার্তার মাধ্যমে হুমকি প্রদান করেন। এ অবস্থায় আমি উদ্বিগ্ন এবং নিরাপত্তাহীনতায় ভুগছি।

সাধারণ ডায়েরির বিষয়টি নিশ্চিত করে তাজহাট থানার ওসি আক্তারুজ্জামান প্রধান বলেন, থানায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষিকা সাধারণ ডায়েরি করেছে। এ বিষয়ে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নেবো।

এ সম্পর্কিত আরও খবর