ইউল্যাবে ‘কর্পোরেট কমিউনিকেশন’ বিষয়ক মাস্টার-ক্লাস অনুষ্ঠিত

, ক্যাম্পাস

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 11:43:36

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এ শুক্রবার (৯ এপ্রিল) “কর্পোরেট কমিউনিকেশন” বিষয়ক এক মাস্টার-ক্লাস  অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটিতে বিশ্বদ্যালয়টির মিডিয়া স্টাডিজ এ্যান্ড জার্নালিজম (এমএসজে) বিভাগের সহকারী অধ্যাপক ও এমএসজে-স্নাতকোত্তর প্রোগ্রাম মাস্টার্স ইন কমিউনিকেশনের সমন্বয়ক ড. সরকার বারবাক কারমালের সঞ্চালনায় অতিথি বক্তা ছিলেন জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল-এর হেড অব কর্পোরেট কমিউনিকেশনস শেজামি খলিল।

ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ-এর বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান এবং মিডিয়া স্টাডিজ এ্যান্ড জার্নালিজম বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক জুড উইলিয়াম হেনিলো স্বাগত বক্তব্য প্রদান করেন।

অতিথি বক্তা তাঁর বক্তব্যে কর্পোরেট কমিউনিকেশনস-এর বিভিন্ন দিক সম্পর্কে তুলে ধরেন।

তিনি তাঁর অভিজ্ঞতার আলোকে ব্যাখ্যা করেন এ’ পেশায় আগ্রহীরা কীভাবে নিজেদের প্রস্তুত করে তুলতে পারে। পাশাপাশি শেজামি খলিল এ’ পেশার বিভিন্ন চ্যালেঞ্জ ও তা থেকে উত্তরনের কৌশল নিয়েও কথা বলেন। শেজামি খলিল বলেন কর্পোরেট কমিউনিকেশনস কর্মক্ষেত্র হিসেবে খুবই গতিশীল; এটা বহুমূখীও বটে। এ পেশায় কাজ করতে হলে বহুমূখী দক্ষতার পাশাপাশি নিজেকে সবসময় “ধারালো” রাখাটা জরুরী। এছাড়া, এ পেশায় থাকতে হলে নিয়মিত ও প্রচুর পরিমানে পড়ার অভ্যাস থাকতে হবে, কারণ এ’পেশায় সমসাময়িক ঘটনাপ্রবাহ সম্পর্কে ওয়াকিবহাল থাকার কোন বিকল্প নেই। এ পেশায় সাফল্যের অন্যতম নিয়ামক হিসেবে পেশাদার ও ব্যাক্তিগত জীবনের সঠিক সমন্বয়ের ওপরও জোর দেন তিনি।     

ভিডিও কনফারেন্সিং প্লাটফর্ম জুম-এর মাধ্যমে আয়োজিত অনুষ্ঠানটির আয়োজক ছিলো ইউল্যাবের মিডিয়া স্টাডিজ এ্যান্ড জার্নালিজম বিভাগের স্নাতকোত্তর প্রোগ্রাম মাস্টার্স ইন কমিউনিকেশন এবং ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন ফর মিডিয়া এ্যান্ড কমিউনিকেশন রিসার্চ (আইএএমসিআর) বাংলাদেশ।

ইউল্যাবসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ বিশ্বের নানা প্রান্ত থেকে যুক্ত হওয়া বিভিন্ন ক্ষেত্রের পেশাজীবিরা মূল-বক্তব্য পরবর্তী আলোচনায় অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর