বেরোবির ঢাকাস্থ লিয়াজোঁ অফিস বন্ধ করলেন নবনিযুক্ত ভিসি

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 12:54:46

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ঢাকাস্থ লিয়াজোঁ অফিস পুরোপুরি বন্ধ ঘোষণা করা হয়েছে।

এখন থেকে মিটিং বিশ্ববিদ্যালয়ে হবে। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ যে সমস্যাগুলো আছে সবার আগে তার সমাধান করতে হবে। নবনিযক্ত উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. হাসিবুর রশীদ বিশ্ববিদ্যালয়ে যোগদান করতে এসে এসব কথা বলেছেন।

সোমবার (১৪ জুন) বিশ্ববিদ্যালয়ে পৌঁছে বেলা ১১টায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন উপাচার্য।

এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের দীর্ঘদিনের নানা সমস্যা সমাধানেরও আশ্বাস দেন।

ভিসি বলেন, রোববার (১৩ জুন) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ঢাকাস্থ লিয়াজোঁ অফিসে গিয়েছিলাম। সেখানে গিয়ে লিয়াজোঁ অফিস পুরোপুরি বন্ধ ঘোষণা করেছি। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সার্বক্ষণিক অবস্থানের কথা জানিয়ে ভিসি বলেন, আমি চাই বিশ্ববিদ্যালয়টি এগিয়ে যাক। এখানে যে একাডেমিক সমস্যাগুলো আছে তা দূর করার চেষ্টা করা হবে। আগামী চার বছরে বিশ্ববিদ্যালয়টি যেন পূর্ণাঙ্গতা পায় সে ব্যাপারে সরকারের সহযোগিতা আশা করছি।

নবনিযুক্ত ভিসি বলেন, আমার মনে হয় এতে সময় লাগবে। খুব দ্রুত এ সমস্যাগুলো সমাধান করা যাবে না। কারণ, সমস্যাগুলো একদিনে তৈরি হয়েছে বলে আমার মনে হয় না। শিক্ষকদের সঙ্গে আলাপ করে সবাইকে নিয়ে দীর্ঘদিনের সমস্যাগুলো নিরসনের চেষ্টা করবো।

গত ১০ বছরে যে সেশনজট তৈরি হয়েছে তা দূর করারও আশ্বাস দেন হাসিবুর রশীদ।

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানানো হয়।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর শেষ কর্মদিবস ছিল রোববার (১৩ জুন)। চাকরির শেষ কর্মদিবসে ক্যাম্পাসে অনুপস্থিত ছিলেন তিনি। দ্বিতীয় মেয়াদ বর্ধিত না হওয়ায় বিদায় নিয়েছেন কলিমউল্লাহ। তার স্থলে নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক ও বেরোবির বর্তমান ট্রেজারার ড. হাসিবুর রশীদ।

এ সম্পর্কিত আরও খবর