জবিতে অর্ধলাখ টাকা মূল্যের বৈদ্যুতিক তার চুরি

বিবিধ, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 03:23:54

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) পোগোজ ল্যাবরেটরি স্কুলের অর্ধলাখ টাকা মূল্যের বৈদ্যুতিক তার চুরি হয়েছে। শুক্রবার (০৯ জুলাই) দুপুরে স্কুল ভবন থেকে শনির দেব মন্দির প্রাঙ্গণে এই ঘটনা ঘটে। এই ঘটনায় কোতোয়ালি থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত শুক্রবার পোগোজ ল্যাবরেটারি স্কুল অ্যান্ড কলেজের অফিস সহকারী রেজাউল করিম, মজিবুর, মোস্তফা জুমার নামাজ শেষে ফেরার পথে স্কুলের বিদ্যুতের মেইন লাইন সংযোগ বিচ্ছিন্ন দেখতে পান। পরবর্তীতে জানা যায়, স্কুলে দুপুর আনুমানিক ১২টা ৫৫ মিনিট থেকে বিদ্যুৎ ছিল না। ধারণা করা হয় যে, আনুমানিক ১২টা ৫৫ মিনিট হইতে ১টা ৩০মিনিটের মধ্যে লাইনের তারগুলো কে বা কারা চুরি করে নিয়ে গেছে। শনি দেবের মন্দির হইতে স্কুলের মূল ভবন পর্যন্ত এই তারের মূল্য প্রায় অর্ধলাখ টাকা।

এবিষয়ে পোগোজ ল্যাবরেটরি স্কুলের প্রধান শিক্ষক (অতিরিক্ত দায়িত্ব) মো. মনির হোসেন বলেন, তার চুরি হওয়ার বিষয়টি আমাদের নজরে আসা মাত্রই বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আমরা জানাই। পরবর্তীতে কোতোয়ালি থানায় আমরা অভিযোগ দিয়েছি। ওনারা বিষয়টা দেখছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, আমরা আজকে ঘটনাস্থল পরিদর্শন করেছি। পুলিশ প্রশাসনকে বলেছি দ্রুত ব্যবস্থা নিতে। আমাদের ক্যাম্পাসে ও পাশ্ববর্তী স্থানে সিসিটিভি ফুটেজ আছে। দ্রুত একটা রেজাল্ট আমরা পাবো।

কোতোয়ালি থানার উপ-পরিদর্শক ও তদন্তের দায়িত্বে থাকা অনিল রায় বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে আমরা বিভিন্ন তথ্য সংগ্রহ করেছি। স্কুলের শিক্ষকরা আমাদের সাথে ছিলেন। এখনও পর্যন্ত আমরা কোনো ক্লু পাইনি। দ্রুত তদন্ত করে আমরা একটা সুরাহা করবো।

এ সম্পর্কিত আরও খবর