বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 15:51:34

যথাযোগ্য মর্যাদায় জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

রোববার (১৫ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে দিবসটি পালিত হয়।

সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ ও ট্রেজারার মোহাম্মদ আবদুল মাননান ক্যাম্পাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

পরে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

সভায় বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মোহাম্মদ আবদুল মাননান এবং রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান উপস্থিত ছিলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুশান্ত কুমার ভট্টাচার্য।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশ এবং বাংলাদেশের মানুষকে হৃদয় দিয়ে ভালোবাসতেন। এদেশকে সম্মানজনক অবস্থানে পৌঁছে দিতে আজীবন সংগ্রাম করে গেছেন তিনি। বঙ্গবন্ধু দেশ ও দেশের মানুষকে ভালোবাসতেন বলেই এতটা ত্যাগ স্বীকার করতে পেরেছিলেন।

দেশকে উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান উপাচার্য।

বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান ড. এএইচএম মাহবুবুর রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন— কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান ড. মাহমুদুল আলম, গণিত বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান ড. মুহাম্মদ শাহজালাল, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান এসএম ইউসুফ আলী, ফিশারিজ বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান ড. আবদুস ছাত্তার।

আলোচনা সভা শেষে এতিম ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর