শেকৃবিতে ভেটেরিনারি টিচিং হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন

বিবিধ, ক্যাম্পাস

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 13:34:31

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে আধুনিক সুযোগ সুবিধা সমৃদ্ধ আন্তর্জাতিক মানের ভেটেরিনারি টিচিং হাসপাতালের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) বিকাল ৪টা ৩০ মিনিটে ভেটেরিনারি টিচিং হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূ্ঁইয়া।

এছাড়াও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শেকৃবির ট্রেজারার প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, গবেষণা পরিচালক প্রফেসর ড. মো. আব্দুর রাজ্জাক, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কসের পরিচালক প্রফেসর ড. মো. মিজানুল হক কাজল, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন, এএসভিএম অনুষদের ডিন প্রফেসর ড. লাম-ইয়া-আসাদ, ভেটেরিনারি টিচিং হাসপাতালের ইনচার্জ ও মেডিসিন এন্ড পাবলিক হেলথ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. কেবিএম সাইফুল ইসলাম, মাইক্রোবায়োলজি এন্ড প্যারাসাইটোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. উদয় কুমার মহন্ত, রেজিস্ট্রার শেখ রেজাউল করিম, প্রধান প্রকৌশলী মো. আজিজুর রহমান, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

বিশ্ববিদ্যালয়ের অ্যানিমাল সায়েন্স ও ভেটেরিনারি মেডিসিন (এএসভিএম) অনুষদের শিক্ষার্থীদের দক্ষ করে তোলার লক্ষ্যে ২০১৪ সালে ভেটেরিনারি ক্লিনিক নির্মাণের জন্য বাজেটে বরাদ্দ হলেও দীর্ঘদিন ধরেই পিছিয়ে যাচ্ছিলো ক্লিনিকের কাজ। বরাদ্দের প্রায় পাঁচ বছরের অধিক সময় পরে ভিত্তিপ্রস্তর স্থাপিত হলো উক্ত ক্লিনিকের।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, ২০১৪ সালে তৎকালীন ভিসি অধ্যাপক মো. সাদাত উল্লাহ ভেটেরিনারি ক্লিনিক নির্মাণের জন্য এক কোটি ৪৫ লাখ টাকা বরাদ্দ দেন। সেই বাজেট ২০১৬ সালে পাস হয়।

ভেটেরিনারি টিচিং হাসপাতাল স্থাপনের ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, গবেষকদের পাশাপাশি ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকার খামারি এবং পোষা প্রাণীর অভিভাবকগণ উপকৃত হবেন। পাঁচ তলা বিশিষ্ট ভেটেরিনারি টিচিং হাসপাতালের নির্মাণ ব্যয় হবে ৫ কোটি ৫০ লাখ টাকা।

এ সম্পর্কিত আরও খবর