রুয়েটের বাসচালক সালাম হত্যার রায় বুধবার

, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, রাজশাহী | 2023-08-28 21:06:35

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) বাসচালক আবদুস সালাম (৫০) হত্যা মামলার রায় ঘোষণা করা হবে বুধবার (০৮ সেপ্টেম্বর)। রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে রায় ঘোষণার দিন ধার্য্য রয়েছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু বিষয়টি নিশ্চিত করেছেন।

পূর্ব শত্রুতার জের ধরে ২০১৮ সালের ২৩ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে রুয়েট সংলগ্ন অগ্রনী স্কুল অ্যান্ড কলেজের দক্ষিণ-পূর্ব পাশে রাস্তার ওপর বাসচালক সালামকে কুপিয়ে আহত করা হয়। তার চিৎকারে লোকজন এগিয়ে এসে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যান।

এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পরদিন নিহতের বড় ছেলে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে নগরীর মতিহার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ঘটনার চারদিন পর পুলিশ শিমুল ওরফে পলাশ নামে একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে হত্যার রহস্য উদঘাটন হয়। শিমুল ঘটনার সাথে জড়িত অন্যদেরও নাম জানান। তার দেখানো মতে হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকু উদ্ধার হয়। শিমুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন।

পলাশ তার জবানবন্দিতে বলেন, আগের একটি মারামারির মামলার মধ্যস্থতাকারী ছিলেন সালাম। সালামের ভূমিকার কারণে মামলাটি মীমাংসা হয়নি। এতে ক্ষুব্ধ হয়ে পাঁচজন মিলে সালামকে হত্যা করা হয়। এই মামলার তদন্ত শেষে পুলিশ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। মামলার অন্য আসামিরা হলেন- সোহেল রানা, ফয়সাল, সাব্বির, হৃদয় এবং সায়মন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু জানান, আসামি শিমুল এবং ফয়সাল শিশু। তাই তাদের বিচার কাজ শিশু আদালতে সম্পন্ন হবে। অন্য চারজনের বিচার হবে দ্রুত বিচার ট্রাইব্যুনালে

এ সম্পর্কিত আরও খবর