বৃদ্ধা হামিদা ও প্রতিবন্ধী সেলিমের পাশে জাবি শিক্ষার্থীরা

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বাতা২৪.কম, সাভার | 2023-08-26 02:27:57

সাভারের আশুলিয়ায় সুবিধাবঞ্চিত দুটি পরিবারকে স্বাবলম্বী করার লক্ষ্যে কর্মসূচি গ্রহণ করেছে শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ মাঠে ব্যতিক্রমী এ কর্মসূচি পালন করা হয়।

এসময় সাভারের পাথালিয়া ইউনিয়নের পানধোয়া এলাকার শারীরিক প্রতিবন্ধী মো. সেলিম মিয়াকে সবজি বিক্রির জন্য একটি ভ্যান ও সবজি এবং গকুলনগর এলাকার কর্মহীন বৃদ্ধা হামিদা বানুকে মুরগি ও মুরগি পালনে প্রয়োজনীয় সামগ্রী উপহার দেওয়া হয়। এছাড়া তাদের পরিবারের সব খরচ বহন করার দায়িত্ব নেন তারা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকার কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের সংগঠন ব্রাদারহুড এবং আমরা মানবতার ধারক-এর পক্ষ থেকে এ উদ্যোগ বাস্তবায়ন করা হয়। এই দুটি সংগঠনের শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে সমাজের অসহায় মানুষদের নানা ভাবে সাহায্য সহযোগীতা করে আসছেন।

সংগঠনের সদস্যরা বার্তা২৪.কম-কে বলেন, ‘নিজেদের জমানো টাকা দিয়ে এই উদ্যোগ বাস্তবায়ন করা হয়েছে। সুবিধাবঞ্চিতদের স্বাবলম্বী করার জন্য আমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।’

তারা আরও বলেন, ‘সমাজে যখন কিশোর গ্যাংয়ের নেতিবাচক প্রভাব বেড়ে চলেছে তখন আমরা সুন্দর একটি সমাজ গঠনের চেষ্টা করছি। আমাদের এ উদ্যোগে উদ্বুদ্ধ হয়ে অন্যরাও এমন ইতিবাচক কাজে এগিয়ে আসবে বলে আশা প্রকাশ করছি।’

এ সম্পর্কিত আরও খবর