জাবির হল খুলছে ১১ অক্টোবর, সশরীরে ক্লাস শুরু ২১ অক্টোবর

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-09-01 21:59:23

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হল আগামী ১১ অক্টোবর খুলে দেওয়া হবে। তবে সশরীরে ক্লাস শুরু হবে ২১ অক্টোবর থেকে।

রোববার (০৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক রাশেদা আখতার এ তথ্য নিশ্চিত করেন।

অধ্যাপক রাশেদা আখতার বলেন, নূন্যতম এক ডোজ টিকা নেওয়া সাপেক্ষে শিক্ষার্থীরা হলে উঠতে পারবে। আলাদা করে কোয়ারেন্টাইন পালন করতে হবে না। তবে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানতে হবে। অনলাইন এবং অফলাইন দুই মাধ্যমেই ক্লাস হবে। এই সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য প্রস্তুত করে তোলা হবে।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মুহম্মদ হানিফ আলী জানান, শনিবার (২ অক্টোবর) পূর্বনির্ধারিত এক সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়। আগামী ২১ অক্টোবর থেকে অনলাইনের পাশাপাশি সশরীরে ক্লাস শুরু হবে। শিক্ষার্থীরা তাদের সুবিধামতো অনলাইন বা অফলাইন ক্লাসে অংশ নিতে পারবে।

এদিকে, শনিবার দুপুরে নিবন্ধক ভবনের সিনেট হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে শিক্ষার্থীদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সেখানে শিক্ষার্থীরা পাঁচ অক্টোবরের মধ্যে হল খোলার দাবি জানান।

এর আগে ৫ অক্টোবরের মধ্যেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার দাবি জানিয়েছিল বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল সকল ছাত্র সংগঠন। অন্যথায় কোনো অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হলে এর দায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকেই নিতে হবে বলে জানান নেতারা।

এদিকে ২৯ সেপ্টেম্বর (বুধবার) বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পর্ষদের এক সভায় ২১ অক্টোবর হল খোলার জন্য সুপারিশ করা হয়। সুপারিশের পরিপ্রেক্ষিতে শনিবার সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর