চবিতে প্রাধ্যক্ষের বিরুদ্ধে চালককে মারধরের অভিযোগ

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 19:02:50

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হলের এক প্রাধ্যক্ষের বিরুদ্ধে এক পবিবহণ চালককে মারধরের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বৃহস্পতিবার (১ নভেম্বর) সকালে ভুক্তভোগী কর্মচারীর সমিতির পক্ষ থেকে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

এর আগে বুধবার (৩১ অক্টোবর) মারধরের শিকার পরিবহণ চালক মো. জসিম উদ্দিন বিচার চেয়ে রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ দেন।

সূত্র জানায়, গত সোমবার (২৯ অক্টোবর) ভর্তি পরীক্ষা চলাকালীন বেশ কয়েকজন শিক্ষককে শহর থেকে বিশ্ববিদ্যালয়ে আসার দায়িত্ব ছিলেন চালক জসিম। ঐ সময় জসিম শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ ও ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. হেলাল উদ্দিনকে নেওয়ার জন্য ফোন করলেও হেলাল ফোন ধরেননি।

জসিম বিষয়টি তৎক্ষণাৎ জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মাহবুবুর রহমানকে জানিয়ে অন্য শিক্ষকদের উদ্দেশ্যে অন্য রোডে রওনা দেন।

এ সময় রসায়ন বিভাগের অধ্যাপক বেনু কুমার দে, গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. গণেশ চন্দ্র রায় ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আনোয়ারুল আজিমকে বিভিন্ন রোড থেকে গাড়িতে তুলে নেন জসিম।

বাসে ওঠার পর আনোয়ারুল আজিম জসিমকে জানান হেলাল উদ্দিন পাঁচলাইশ মোড়ে অপেক্ষা করছেন। এরপরে পাঁচলাইশ মোড়ে পৌঁছানোর পর হেলাল উদ্দিন জসিমকে গাড়ি থেকে নামিয়ে অকথ্য ভাষায় গালাগালি ও নাকে-মুখে কিল ঘুষি মারতে থাকে। এতে জসিমের নাক-মুখ দিয়ে রক্ত বের হতে থাকে।

এর পরেও জসিম শিক্ষকদের গাড়ি নিয়ে বিশ্ববিদ্যালয়ে আসেন। পরে বিষয়টি জানাজানি হলে বিশ্ববিদ্যালয়ের পরিবহণ চালক ও কর্মচারী সমিতি উত্তেজিত হয়ে উঠেন। 

এ ঘটনায় চালক জসিম ও কর্মচারী সমিতি পৃথকভাবে লিখিভ অভিযোগে ঘটনার সুষ্ঠু বিচার ও অভিযুক্ত শিক্ষকের প্রশাসনিক পদ থেকে অব্যাহতির দাবি জানান। অন্যথায় পরবর্তীতে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন।

এ বিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে. এম. নুর আহমদ বার্তা২৪.কমকে বলেন, ‘অভিযোগটি পেয়েছি। যতটুকু শুনেছি বিষয়টি সমাধান হয়ে গেছে।’

কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, সংগঠনের কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক ঘটনার সুষ্ঠু বিচার চাই।

অভিযোগের বিষয়ে অভিযুক্ত অধ্যাপক হেলাল উদ্দীন আহমেদকে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।

এ সম্পর্কিত আরও খবর