জিরো হল নামে খ্যাত নোবিপ্রবির বঙ্গবন্ধু হলের আবেদন শুরু

বিবিধ, ক্যাম্পাস

নোবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 02:18:19

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক হলের সীটের জন্য অনলাইনে আবেদন শুরু হয়েছে। বহুল প্রতীক্ষিত জিরো আকৃতির ছাত্রীদের এই হলের আবেদন ৪ নভেম্বর থেকে শুরু হয়েছে যা আগামী ২০ নভেম্বর পর্যন্ত চলবে।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মো.মাজনুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কর্তৃপক্ষের নির্দেশক্রমে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট ও বিভাগ সমূহে অধ্যয়নরত বিভিন্ন শিক্ষাবর্ষের ছাত্রীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে আবাসিক সুবিধা প্রদানের নিমিত্তে ছাত্রীদের আসন প্রদান করা হবে।’

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ‘আবাসিক আসন বরাদ্দ প্রত্যাশী ছাত্রীদের নোটিশে সংযুক্ত ওয়েবসাইটের (www.bsmrh.com/register) রেজিষ্ট্রেশন লিংক যথাযথভাবে পূরণ পূর্বক জমা দেওয়ার জন্য বলা হলো।’

জিরো হল নামে খ্যাত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানহলের অনলাইন আবেদন শেষ হলে শীঘ্রই হলটিতে ছাত্রীদের উঠানো হবে বলে জানিয়েছেন হল কর্তৃপক্ষ।

উল্লেখ্য যে, উদ্বোধনের ৩২ মাস পর এই হলের আবেদন শুরু হয়েছে। ২০১৪ সালে এ হলের কাজ শুরু হয়। পরবর্তীতে ২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারি নোবিপ্রবির ২য় সমাবর্তনের সময় এ হলের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ হলে ৪৮০ জন ছাত্রীর আবাসনের ব্যবস্থা রয়েছে বলে জানা গেছে।

এ সম্পর্কিত আরও খবর