কুবি শিক্ষক সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা

, ক্যাম্পাস

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-09-01 03:08:55

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির ১০ম কার্যনির্বাহী পরিষদের নির্বাচন উপলক্ষে তফসিল ঘোষণা করা হয়েছে।

রবিবার (৫ ডিসেম্বর) ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের অধ্যাপক ড.শেখ মকছেদুর রহমানকে প্রধান নির্বাচন কমিশনার এবং গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: গোলাম মর্তুজা তালুকদার ও প্রত্নতত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মুর্শেদ রায়হান স্বাক্ষরিত এ তফসিল ঘোষণা করা হয়।

তফসিল সূত্র অনুযায়ী, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির গঠনতন্ত্র ৭ নং ধারা মতে ১৫ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠিত হবে।

নির্বাচন উপলক্ষ্যে ৬ ডিসেম্বর খসড়া ভোটার তালিকা প্রকাশ, ৭ ডিসেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ এবং ৭ ডিসেম্বর মনোনয়নপত্র বিক্রয় শুরু হবে। ৮ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিল, বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ, মনোনয়নপত্র প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ, ৯ ডিসেম্বর এজেন্টদের নাম প্রদান করা হবে।

এরপর ১৩ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে সকাল সাড়ে ৯ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে দুপুর দুইটা পর্যন্ত চলবে। একই দিন ভোট গণনা শেষে প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে এবং চূড়ান্ত ফলাফল পেতে ১৫ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

নির্বাচন নিয়ে সার্বিক বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার ব্যবস্থাপনা ও শিক্ষা বিভাগের অধ্যাপক ড. শেখ মকছেদুর রহমান বলেন, 'আজ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ১৩ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সফল ও সুষ্ঠ করতে সকলের সহযোগিতা কামনা করছি।'

এ সম্পর্কিত আরও খবর