ইবি শিক্ষার্থীদের ওপর হামলা, মধ্যরাতে উত্তপ্ত ক্যাম্পাস

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম | 2023-08-29 03:56:58

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসের পার্শ্ববর্তী ছাত্রাবাসে স্থানীয়দের হামলার শিকার হয়ে বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী আহত হয়েছেন।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) রাত ১০ টার দিকে শেখপাড়া-ত্রিবেনী রোড সংলগ্ন এক ছাত্রাবাসে এ ঘটনা ঘটে।

আল-কোরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী রেজিস্ট্রার জাহিদুল ইসলামের নেতৃত্বে অন্তত ২৫ থেকে ৩০ জন এ হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এরপর শিক্ষার্থীরা উক্ত ছাত্রাবাস থেকে ক্যাম্পাসে আসার পর পুলিশ এসে পৌঁছায় বলে জানা যায়।

আহত শিক্ষার্থীরা হলেন, আরবী ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের কামাল উদ্দিন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের সুলতান মাহমুদ, জুয়েল রানা (ভূগোল), সমাজ কল্যাণ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মাজহারুল ইসলাম নাঈম, দাওয়াহ ও ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আব্দুর রহমান,লোকপ্রশাসন বিভাগের মাস্টার্স ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আব্দুর রাজ্জাক রাকিব , রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সুমন রেজা।

আহতদের বিশ্বদ্যিালয়ের কেন্দ্রীয় চিকিৎসাকেন্দ্রে চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনার পরে রাত ১ টার দিকে বিচার চেয়ে বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, এ বিষয়ে থানায় কথা বলেছি তবে শৈলকূপা থেকে পুলিশ পৌঁছাতে একটু সময় লাগবে। কেন এই ঝামেলাগুলো ঘটছে তা নিয়ে কাল আমরা বসবো এলাকার লোকজনের সাথে। আমার যাদের সাথে কথা হয়েছে কোনো শিক্ষার্থীকে কোনো কর্মকর্তা মারধর করেছে এমন অভিযোগ কেউ দেয়নি। অভিযোগ পেলে প্রশাসনিক আইনে যা আছে আমরা সেই ব্যবস্থা নিবো।

এ সম্পর্কিত আরও খবর