ইবিশিস নির্বাচনে ১৫ পদের ১০টিতেই বিএনপি-জামায়াতপন্থীদের জয়

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, কুষ্টিয়া | 2023-09-01 14:56:29

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সংগঠন ‘ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি’র (ইবিশিস) কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে মোট ১৫টি পদের মধ্যে সভাপতি, কোষাধ্যক্ষ ও যুগ্ম সম্পাদকসহ ১০টি পদে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষক এবং সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৫টি পদে আওয়ামীপন্থী শিক্ষক নির্বাচিত হয়েছেন। নির্বাচনে মোট ৩৯০ জন ভোটারের মধ্যে ৩৪৬ জন ভোটার ভোটারাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ৩টি ভোট বাতিল হয়।

রবিবার (১২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে সকাল ৯টা ৩০ মিনিট থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে। ভোট গ্রহণ শেষে ভোট গণনা করে রাত ৮টার দিকে এ ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার অধ্যাপক ড. এ. কে. এম. আব্দুস ছোবহান।

নির্বাচনে জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষকদের পূর্ণ প্যানেল থেকে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. মো. মিজানূর রহমান, যুগ্ম-সম্পাদক বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহা. মিজানুর রহমান, কোষাধ্যক্ষ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল বারী নির্বাচিত।

এছাড়া সদস্য পদে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. শাহিনুজ্জামান, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগে মো. আব্দুস শাহীদ মিয়া, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোছা. খোদেজা খাতুন, আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক মো. রফিকুল ইসলাম, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. গাজী মো. আরিফুজ্জামান খান, আইন বিভাগের অধ্যাপক ড. নূরুন নাহার ও ইনফরমেশন অ্যান্ড কমিনিউকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. জাহিদুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম মনোনীত পূর্ণ প্যানেল থেকে সহ-সভাপতি পদে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহা. আনোয়ারুল হক (স্বপন), সাধারণ সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোহা. জাহাঙ্গীর হোসেন, সদস্য পদে ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবুল আরফিন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এবং ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. শামসুল আলম নির্বাচিত হয়েছেন।

শিক্ষক সমিতির নির্বাচনের সার্বিক বিষয়ে রিটার্নিং অফিসার অধ্যাপক ড. এ. কে. এম. আব্দুস ছোবহান বলেন, ‘এবারে শিক্ষক সমিতির নির্বাচনে কোনো ধরণের প্রতিবন্ধকতা ছাড়াই উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সুষ্ঠু ও নিরপেক্ষ একটি নির্বাচনে যারা সার্বিক সহযোগিতা করেছেন সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই।’

এ সম্পর্কিত আরও খবর