শাবিতে অনশনকারী আরও ৪ শিক্ষার্থী হাসপাতালে

বিবিধ, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-24 07:37:26

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের অপসারণ দাবিতে অনশরত আরও ৪ শিক্ষার্থীর স্বাস্থ্যের অবনতি হয়েছে।

সোমবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে মুমূর্ষু অবস্থায় তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুপুর পৌনে ১২টায় এ প্রতিবেদন লিখা পর্যন্ত ২০ জন শিক্ষার্থী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে। বাকি ৭ জন ভিসির বাসভবনের সামনে অনশনরত আছেন। তাদের শারীরিক অবস্থাও ক্রমেই খারাপের দিকে যাচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

উপাচার্যের পদত্যাগ দাবিতে গত বুধবার দুপুর আড়াইটা থেকে আমরণ অনশনে বসেন শাবিপ্রবির ২৪ জন শিক্ষার্থী। এরমধ্যে একজনের বাবা হৃদরোগে আক্রান্ত হওয়ায় তিনি অনশন শুরুর পরের দিনই বাড়ি চলে যান। শনিবার রাতে গণঅনশনের অংশ হিসেবে নতুন করে যোগ দেন আরও ৪ জন। সবমিলে এখন অনশনে আছেন ২৭ জন।

এর আগে, রোববার (২৩ জানুয়ারি) রাত ৮টায় উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ, ইন্টারনেট ও পানি সংযোগ বিচ্ছিন্ন করে দেন আন্দোলনকারীরা। এতে ১৭ ঘণ্টা ধরে বিচ্ছিন্ন অবস্থায় অবরুদ্ধ আছেন তিনি। পুলিশ ছাড়া কাউকে ভেতরে প্রবেশ করতে দিচ্ছে না আন্দোলনকারীরা।

প্রসঙ্গত, গত ১৩ জানুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষ জাফরিন আহমেদের বিরুদ্ধে অসদাচরণের। অভিযোগ তুলে তাঁর পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন হলের কয়েক শ ছাত্রী। শনিবার সন্ধ্যার দিকে হলের ছাত্রীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। রোববার দাবি আদায়ে ছাত্রীরা উপাচার্যকে অবরুদ্ধ করে রাখলে পুলিশ উপাচার্যকে উদ্ধার করতে গিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে পুলিশি সংঘর্ষ হয়। এতে অর্ধশত শিক্ষার্থীসহ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। এরপর থেকে উপাচার্য পদত্যাগের দাবি উঠে।

এ সম্পর্কিত আরও খবর