অনশনে যোগ দিচ্ছেন শাবিতে আন্দোলনরত সকল শিক্ষার্থী

বিবিধ, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-30 12:24:01

উপাচার্যের অপসারণ দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত সকল শিক্ষার্থী একযোগে গণঅনশনে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুর দেড়টায় সংবাদ সম্মেলন করে এ সিদ্ধান্তের কথা জানান আন্দোলনকারীরা।

তারা জানান, আমরা সকল শিক্ষার্থী এবার গণ অনশনে যোগ দিবো। তারা আরও জানান, চিকিৎসা চলাকালে কোনো অনশনকারী হাসপাতালের খাবার গ্রহণ করেনি, এগুলো পথশিশুদের বিলিয়ে দেওয়া হবে।

এদিকে, স্বাস্থ্যের অবনতি হওয়ায় সকাল সাড়ে ১১টার অনশনরত আরও ৪ শিক্ষার্থীকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সবমিলে এ পর্যন্ত ২০ জন শিক্ষার্থীকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বাকি ৭ জন অনশনে আছেন।

ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ ঠেকাতে মূল ফটকে তল্লাশি চৌকি বসিয়েছে শিক্ষার্থীরা। আইডি কার্ড ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

এর আগে, রোববার রাত ৮টায় উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ, ইন্টারনেট ও পানি সংযোগ বিচ্ছিন্ন করে দেয় বিক্ষুব্ধরা। এরপর থেকে উপাচার্য অবরুদ্ধ অবস্থায় আছেন। পুলিশ ছাড়া কাউকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

প্রসঙ্গত, গত ১৩ জানুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষ জাফরিন আহমেদের বিরুদ্ধে অসদাচরণের। অভিযোগ তুলে তাঁর পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন হলের কয়েক শ ছাত্রী। শনিবার সন্ধ্যার দিকে হলের ছাত্রীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। রোববার ছাত্রীরা উপাচার্যকে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট ছুঁড়ে ভিসিকে মুক্ত করে। এতে অর্ধশত শিক্ষার্থী আহত হন। এরপর থেকে উপাচার্যের পদত্যাগের দাবি উঠে।

এ সম্পর্কিত আরও খবর