সীমিত পরিসরে জবিতে উদযাপন হবে সরস্বতী পূজা

বিবিধ, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 23:40:03

করোনা প্রাদুর্ভাবের কারণে এবার সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) উদযাপন করা হবে সরস্বতী পূজা।

সোমবার (৩১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে স্বল্প পরিসরে পূজা উদযাপনের বিষয়ে উপাচার্য বরাবর আবেদন করলে তিনি অনুমতি প্রদান করেন।

আবেদনপত্রে বলা হয়, আগামী ৫ ফেব্রুয়ারি শ্রী শ্রী সরস্বতী পূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রতি বছরের ন্যায় এবারও আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা আয়োজন করতে ইচ্ছুক। করোনা পরিস্থিতির কারণে আমরা সকল স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত পরিসরে পূজা আয়োজন করতে চাই।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন সিদ্ধান্তে সন্তোষ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও জবি ছাত্রলীগের সহ-সভাপতি মিঠুন বাড়ৈ বলেন, প্রতিবারের ন্যায় এবারও স্বাস্থ্যবিধি মেনে আমরা ক্যাম্পাসে সরস্বতী পূজা উদযাপন করতে চাই। তাই ভিসি স্যার বরাবর একটি আবেদনপত্র দিয়েছি। তিনি পূজা করার অনুমতি দিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী বলেন, ভিসি স্যার পূজা আয়োজনের ব্যবস্থা করার জন্য আবেদনপত্রটি আমার কাছে পাঠিয়েছে৷ কিভাবে পূজা উদযাপন করা যায় সে বিষয়ে আগামীকাল মিটিং করে সিদ্ধান্ত নিব।

উল্লেখ্য, প্রতি বছর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৩৬টি বিভাগ ও ২টি ইন্সটিটিউটে আলাদাভাবে সরস্বতী পূজা উদযাপন করা হলেও করোনাভাইরাসের প্রকোপে গত বছর ক্যাম্পাসে সরস্বতী পূজা আয়োজন করা সম্ভব হয়নি।

এ সম্পর্কিত আরও খবর