ঢাবিতে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় বহিষ্কার ৩

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 01:33:12

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে গেস্ট রুমে ডেকে নিয়ে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় তিন জনকে ছয় মাসের জন্য বহিষ্কার করেছে হল প্রশাসন। এ সময় তাঁরা হলে অবস্থান করতে পারবে না বলে জানান হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুল বাছির।

বহিষ্কৃতরা হলেন- ইতিহাস বিভাগের হৃদয় আহমেদ কাজল, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ইয়ামিম ইসলাম ও সমাজবিজ্ঞান বিভাগের কামরুজ্জামান রাজু। জানা যায়, এরা প্রত্যেকে ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী।

বাকি তিন জনের বিষয়ে জানতে চাইলে অধ্যাপক বাছির বলেন, তাদের বিরুদ্ধে কোনও অভিযোগ পাওয়া যায়নি। শিক্ষার্থী মারধরের অভিযোগের প্রেক্ষিতে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটির প্রধান বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রফেসর মুহাম্মদ শাহ মিরান বলেন, বাদী বিবাদীর কথা, সিসিটিভি ফুটেজ ও তথ্য যাচাই-বাছাই করেই তাদের জড়িত থাকার বিষয়টি নিশ্চিত হই আমরা।

উল্লেখ্য, গত ২৬ জানুয়ারি রাত ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০২০-২০২১ সেশনের শিক্ষার্থী আকতারকে গেস্টরুমে ডাকা হয়। সে অসুস্থ বলে জানালেও তাকে ১ ঘণ্টা বৈদ্যুতিক বাল্বের দিকে তাকিয়ে থাকতে বলা হয়। ১০ মিনিট তাকানোর এক পর্যায়ে তিনি অজ্ঞান হয়ে যান। নির্যাতনের এ ঘটনায় আকতার ২৭ জানুয়ারি সকালে হল প্রশাসন বরাবর লিখিত অভিযোগ করে।

এ সম্পর্কিত আরও খবর