ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা না নেয়ার সিদ্ধান্ত

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 08:25:48

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটে ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে ভর্তি পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত আবারও অনুমোদন দেওয়া হয়েছে। এখন এটি একাডেমিক কাউন্সিলের সভায় মাধ্যমে শিগগিরই চূড়ান্ত করা হবে।

সোমবার (৭ ফেব্রুয়ারি) সাধারণ ভর্তি কমিটির এক বিশেষ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে নিশ্চিত করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো.আখতারুজ্জামান।

তিনি বলেন, ‘ঘ’ ইউনিটে ভর্তি পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত আমরা অনেক আগেই নিয়েছিলাম। সভায়, পূর্ব সিদ্ধান্ত মোতাবেক আগামী ২০২১-২০২২ শিক্ষাবর্ষ থেকে ৪টি ইউনিটের (ক, খ, গ, চ) অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির বিষয়ে আলোচনা করা হয়। ভর্তির ক্ষেত্রে শিক্ষার্থীদের ইউনিট পরিবর্তনের নীতিমালা প্রণয়নের জন্য ডিনস-সাব কমিটিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ইনস্টিটিউটের পরিচালকসহ আরও অনেকে।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ডিনস কমিটির এক সভায় ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে ‘ঘ’ ইউনিটের জন্য আলাদা ভর্তি পরীক্ষা আয়োজন না করার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

 

 

এ সম্পর্কিত আরও খবর