আন্দোলন প্রত্যাহার শাবিপ্রবি শিক্ষার্থীদের

বিবিধ, ক্যাম্পাস

শাবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 03:46:54

আন্দোলন প্রত্যাহার করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে সাড়ে ৫টায় শিক্ষামন্ত্রীর সাথে আলোচনার পর নিজেদের পরবর্তী পদক্ষেপ নিয়ে বৈঠকে বসে।

সন্ধ্যা সাড়ে ৭টায় তারা আন্দোলন থেকে সরে আসার ঘোষণা দেন। একই সাথে তারা প্রধান দাবিসহ সকল দাবি শিক্ষামন্ত্রীর আশ্বাস অনুযায়ী বাস্তবায়ন হবে বলে আশা প্রকাশ করেন।

আন্দোলনকারীদের পক্ষে মোহাইমিনুল বাশার রাজ বক্তব্য রাখেন। অন্যদিকে বর্তমান দায়িত্ব প্রাপ্ত প্রক্টর ইশরাত ইসমাইল, শফিউল ইসলাম ও মাজহার মজুমদারের উপস্থিতিতে আন্দোলনকারী শিক্ষার্থীকে যৌন হয়রানির বিচার দাবি করেন।

বিশ্ববিদ্যালয়ের ডি বিল্ডিংয়ের ভেতর শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে এই বৈঠক শুরু হয়। বৈঠকের পর সংবাদ সম্মেলন করে নিজেদের অবস্থান ও আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেয়া হয়।

গত ১৬ জানুয়ারি থেকে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে আন্দোলনে নামেন শাবি শিক্ষার্থীরা। আন্দোলনকারীদের সাথে আলোচনা করতে শুক্রবার সিলেট আসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিকেলে মন্ত্রীর সাথে বৈঠকে শিক্ষার্থীরা ৮ দফা দাবি ও ১৩টি সুপারিশ জানান।

সবগুলো দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলেও শিক্ষার্থীদের মূল দাবি উপাচার্যের পদত্যাগ বা অপসারের বিষয়টি আচার্যকে অবহিত করবেন বলে জানান শিক্ষামন্ত্রী।

এরপর রাতে সংবাদ সম্মেলন করে আন্দোলনকারী শিক্ষার্থীরা আজ বিকেল পর্যন্ত কর্মসূচি স্থগিতের ঘোষণা দিয়ে বলেন, আজ নিজেদের মধ্যে বৈঠক করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর