হাফ ভাড়া নিয়ে বিতণ্ডা: আটক ৮ বাস ছেড়ে একটি থানায়

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 05:42:01

হাফ ভাড়া নিয়ে বাকবিতণ্ডায় ঢাকা কলেজের তিন শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ‘মিরপুর মেট্রো সার্ভিস’ পরিবহনের আটক করা নয়টি বাসের ৮টি ছেড়ে দিয়েছে শিক্ষার্থীরা।

বাকি একটি বাস নিউমার্কেট থানায় নিয়ে যাওয়া হয়েছে। সেখানে বাসমালিক পক্ষের প্রতিনিধি ও শিক্ষার্থীদের প্রতিনিধিদের উপস্থিতিতে বৈঠক করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন: হাফ ভাড়া নিয়ে বিতণ্ডায় শিক্ষার্থীকে মারধর, ৯ বাস আটক

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকা কলেজে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স.ম.কাইয়ুম, ঢাকা কলেজ প্রশাসন, ঢাকা কলেজ ছাত্রলীগ ও ভুক্তভোগী শিক্ষার্থীদের সমন্বিত আলোচনার পর এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে উপস্থিত ঢাকা কলেজ শিক্ষক পরিষদের কোষাধ্যক্ষ ও উত্তর হলের তত্ত্বাবধায়ক ওবায়দুল করিম বলেন, আলোচনার মাধ্যমে বাসগুলো ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি থানা-পুলিশ দেখছে।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স.ম.কাইয়ুম বলেন, শিক্ষার্থীদের ভাষ্যমতে এটি শ্যামলীর ঘটনা। ওই ঘটনার জেরে নিউমার্কেটে ৯টি বাস আটক করা হয়েছিল। সন্ধ্যায় ঢাকা কলেজে প্রাথমিক সমঝোতা বৈঠকের পর আটটি বাস শিক্ষার্থীরা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। একটি বাস আমরা থানায় নিয়ে যাচ্ছি। মালিকপক্ষের সঙ্গে আলোচনার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে ‘হাফ-পাস’ নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে রাজধানীর শ্যামলী এলাকায় ঢাকা কলেজের তিন শিক্ষার্থীকে মারধরের ঘটনা ঘটে। এ ঘটনার পর শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে ‘মিরপুর মেট্রো সার্ভিস’ পরিবহনের ৯টি বাস আটক করেন শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর