ঢাবির সশরীরে ক্লাশ-পরীক্ষা শুরু

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 19:05:07

করোনা সংক্রমণের নতুন ধরন ওমিক্রনের প্রকোপ বাড়ায় দীর্ঘ ১ মাস পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সকল বর্ষের সশরীরে ক্লাশ শুরু হয়েছে। এছাড়া, পূর্বঘোষিত রুটিনভিত্তিক পরীক্ষাসমূহ চলছে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সরেজমিনে গিয়ে বিভিন্ন অনুষদ ও ইনস্টিটিউটের একাডেমিক ভবন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়েছে।

লিটন ইসলাম নামে এক শিক্ষার্থী জানান, বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাশ শুরু হওয়ায় গত রাতেই গ্রামের বাসা (দিনাজপুর) থেকে এসেছি। সশরীরে ক্লাশ করতে পেরে বেশ ভাল লাগছে।

এ দিকে সংস্কৃত বিভাগে আরিফুল ইসলাম জানান, স্বাস্থ্য বিধি মেনে দুপুরে তার মিডটার্ম পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সশরীরে পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারায় সেও বেশ উৎফুল্ল।

সশরীরে ক্লাসে ফেরার পর শিক্ষার্থীদের করোনা টিকা সনদ যাচাই করা হবে, কিনা জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান সাইফুদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃক যে বিজ্ঞপ্তি আমরা পেয়েছি তাতে টিকা সনদ যাচাইয়ের কোন নির্দেশনা দেয়া হয়নি। এজন্য এ বিষয়টি আমরা আপাতত বিবেচনায় নিচ্ছি না। তবে স্বাস্থবিধি মেনে এবং মাস্ক পরেই ক্লাসরুমে প্রবেশ করতে হবে।

প্রসঙ্গত, করোনা সংক্রমণ বাড়ায় ঢাবিতে প্রথম দফায় সশরীরে শিক্ষা কার্যক্রম গত ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়। এর পর সংক্রমণ হার বৃদ্ধি পাওয়ায় দ্বিতীয় দফায় জাতীয় সিদ্ধান্তের সাথে মিল রেখে ঢাবি ৬ ফেব্রুয়ারি থেকে আরও দুই সপ্তাহ বাড়িয়ে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত করে। এ সময় হল খোলা রেখে, স্বাস্থ্য বিধি মেনে পরীক্ষা চলমান ছিল। এছাড়াও গ্রন্থাগার, অফিসও খোলা ছিল।

এর মধ্যে গত শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে সশরীরে শিক্ষা কার্যক্রম যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে, বলে জানানো হয়।

 

এ সম্পর্কিত আরও খবর