ঢাবি উপাচার্যের সঙ্গে ইতালির রাষ্ট্রদূতের সাক্ষাৎ

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 09:48:19

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত মি. এনরিকো নুনযিয়াতা সাক্ষাৎ করেছেন। এসময় দুই দেশের যৌথ শিক্ষা কার্যক্রম, ভাষা শিক্ষাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) ওই সাক্ষাতে পারস্পারিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে মতামত বিনিময় করেন তারা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটে চলমান ইতালিয়ান ভাষা শিক্ষা কার্যক্রম নিয়ে আলোচনার পাশাপাশি ঢাবি ও ইতালির বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম গ্রহণের উপর গুরুত্বারোপ করেন তারা।

এছাড়াও বিশ্ববিদ্যালয়টির আধুনিক ভাষা ইনস্টিটিউটে ইতালিয়ান ভাষা শিক্ষা কার্যক্রম প্রসারের ব্যাপারে ইতালি থেকে দক্ষ শিক্ষক নিয়ে আসার প্রস্তাবও উঠে। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের ইতালিয়ান ভাষায় দক্ষতা বৃদ্ধির ব্যাপারে তারা ফলপ্রসূ আলোচনা করেন। এ ব্যাপারে শিগগিরই একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করা হবে বলে ঐক্যমত পোষণ করেন উপাচার্য ও ইতালির রাষ্ট্রদূত।

এ সময় রাষ্ট্রদূত মি. এনরিকো নুনযিয়াতা বাংলাদেশ এবং ইতালির কূটনৈতিক সম্পর্কের ৫০-বছর পূর্তির একটি ক্রেস্ট অধ্যাপক আখতারুজ্জামানকে উপহার প্রদান করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আসার জন্য এবং পারস্পরিক যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রমে আগ্রহ প্রকাশ করায় ইতালিয়ান রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান।

ঢাবি আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. এবিএম রেজাউল করিম ফকির এবং জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর