ডিআইএমএফএফ ২০২২: সেরা চলচ্চিত্র ‘অ্যাডাপ্ট’

বিবিধ, ক্যাম্পাস

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 15:02:00

অষ্টম ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবে (ডিআইএমএফএফ) বেস্ট ফিল্ম আওয়ার্ড পেয়েছে ইরান থেকে আসা কামাল কোচুয়ানের ‘অ্যাডাপ্ট’।

মঙ্গলবার (০১ মার্চ) স্টার সিনেপ্লেক্সের সীমান্ত সম্ভারে সমাপনী অনুষ্ঠানে এবারের আসরের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

এবারের আসরে বেস্ট সিনেমাস্কোপ ফিল্ম আওয়ার্ড পান তুর্কি থেকে সেজ্জিন ইউযাই এর চলচ্চিত্র ‘সেন্ট’ এবং ইউল্যাব ইয়াং ফিল্মমেকার আওয়ার্ড পান বাংলাদেশ থেকে ফাহিম সিয়ামের ‘দ্যা ঘোস্ট’। বিশ্বব্যপী ৩১টি দেশ থেকে মোট ১৫৩টি চলচ্চিত্র জমা পড়েছিল উৎসবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ইমরান রহমান বলেন, আমরা একটি শূন্যস্থান খুঁজে পেয়েছিলাম, কিন্তু তা পূরণ করার মত কাউকে পাচ্ছিলাম না। ইউল্যাবের মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম ডিপার্টমেন্ট প্রতিবছর মোবাইল ফিল্ম ফেস্টিভ্যালের মত একটি অসাধারণ অনুষ্ঠান আয়োজনের মাধ্যামে সেটি পূরণ করেছে।

এরপর ডিআইএমএফএফ ২০২২ এর তৃতীয় দিনের চলচ্চিত্র প্রদর্শনী শুরু হয়।

প্রধান অতিথি চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সারোয়ার ফারুকী বলেন, আপনারা বর্তমান প্রজন্ম আমাদের থেকে অনেক এগিয়ে আছেন। মোবাইল ফোন দিয়ে ছবি বানানোর উপকারিতা হচ্ছে বিদেশে বসে একজন ফিল্মমেকার যেই যেই সুবিধাগুলো পাচ্ছে আপনারাও সেই একই সুবিধা পাচ্ছেন যা আমাদের সময় ছিল না ৷ আমি আপনাদের মাঝে অনেকগুলো সম্ভাবনাময় মুখ দেখতে পাচ্ছি।

এ সম্পর্কিত আরও খবর