আবারও গায়ে হলুদের উৎসবে মাতলো ঢাবি

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 10:52:50

গেল মাসের ১০ তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম হলে গায়ের হলুদ অনুষ্ঠিত হয়। তারই এক মাস পেরোতে না পেরোতে আবার বিশ্ববিদ্যালয়টির শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে আবারো এক ব্যতিক্রমী গায়ে হলুদ অনুষ্ঠিত হয়েছে। তবে এবারের অনুষ্ঠানে উপস্থিত ছিল অভিভাবক ও আত্মীয়-স্বজনরা, সঙ্গে ছিল পাত্র-পাত্রীও।

বুধবার (২ মার্চ) রাতে হলটির হলটির অতিথি কক্ষে এই গায়ে হলুদ অনুষ্ঠিত হয়। আগামী শুক্রবার (৪ মার্চ) পারিবারিকভাবে ধর্মীয় রীতি অনুসারে বিয়ের অনুষ্ঠিত হবে।

জানা যায়, বিশ্ববিদ্যালটির ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের আবাসিক শিক্ষার্থী আতিয়া শারমিন তমার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হচ্ছেন একই বিভাগ ও সেশনের সহপাঠী জাহিদ বিশ্বাস। পাত্রী তমার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায় আর পাত্র জাহিদের বাড়ি মাগুরা জেলায়।

জাহিদের বন্ধু শাকিল আহমেদ বলেন, ২য় বর্ষ থেকে তমা ও জাহিদ প্রেমের বন্ধনে আবদ্ধ হন হয়। সেই থেকে আজ পর্যন্ত তাদের মাঝে সুন্দর একটি বিশ্বাসের সম্পর্ক রয়েছে। দুইজনের অনেক আগে থেকেই সিদ্ধান্ত ছিল হলেই তাদের গায়ে হলুদ অনুষ্ঠান হবে।

দুইজনের অনেক আগে থেকেই সিদ্ধান্ত ছিল হলেই তাদের গায়ে হলুদ অনুষ্ঠান হবে।

গায়ে হলুদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাত্রী বাবা আজিজুল হক ও মা শাহানা বেগম। তারা বলেন, এত সুন্দর আয়োজন হবে আমরা ভাবতে পারিনি। মেয়ের ইচ্ছাকে আমরা প্রাধান্য দিয়ে এসেছি আজ পর্যন্ত। একটি বিশ্বাস ছিল মেয়ে কখনো ভুল করবে না। সবশেষ মেয়ে ও জামাইয়ের জন্য দোয়া প্রত্যাশা করেন, আজিজুল-শাহানা দম্পতি।

উল্লেখ্য, ১০ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের বাংলা বিভাগের এক শিক্ষার্থী হাবিবুর রহমান রবিনের এক ভিন্নধর্মী গায়ে হলুদ অনুষ্ঠিত হয় সলিমুল্লাহ মুসলিম হলে।

এ সম্পর্কিত আরও খবর