ঢাবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় এসবি সদস্য বরখাস্ত

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 13:42:44

রাস্তা পার হওয়াকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী মারধরের ঘটনায় অভিযুক্ত পুলিশের বিশেষ শাখার (এসবি) এক সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অভিযুক্ত আব্দুর রব পুলিশের বিশেষ শাখার (স্পেশাল ব্রাঞ্চ-এসবি) সহকারী উপ-পরিদর্শক।

বৃহস্পতিবার (১০ মার্চ) সন্ধ্যায় পেশাগত দায়িত্ব পালন শেষে ফেরার পথে বিশ্ববিদ্যালয়টির মোতাহার হোসেন ভবনের সামনে এ ঘটনা ঘটে। মারধরের শিকার ওই বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীর নাম রায়হান হোসেন। তিনি লোকপ্রশাসন বিভাগের স্নাতক শিক্ষার্থী এবং দ্য ডেইলি সানের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।

নির্যাতনের শিকার রায়হান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ থেকে সংবাদ সংগ্রহ করে আসার সময় একটি বাইক আমাকে পেছন থেকে আঘাত করে। পেছনে ফিরে ‘কী সমস্যা’ জিজ্ঞেস করলে তিনি আমাকে মারধর করা শুরু করেন। তিনি নিজেকে প্রশাসনের লোক বলে পরিচয় দেন এবং আমাকে মারতে থাকেন। এক পর্যায়ে আমার শার্ট ছিঁড়ে যায়।

এ দিকে প্রত্যক্ষদর্শীরা জানান, ওই সময় বিভিন্ন হল থেকে আসা শিক্ষার্থীরা সেখানে ভিড় করলে পরিস্থিতি উত্তপ্ত হয়। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. আব্দুর রহিম ও পুলিশের রমনা জোনের অতিরিক্ত পুলিশ উপ-পুলিশ কমিশনার হারুন-অর-রশিদসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন। পুলিশি নিরাপত্তায় অভিযুক্ত রবকে শাহবাগ থানায় নেওয়া হয়।

অভিযুক্ত ওই এসবি সদস্য আব্দুর রব শাহবাগ থানায় সবার সামনে তার অপরাধ স্বীকার করে নেন।

রমনা জোনের অতিরিক্ত পুলিশ উপ-পুলিশ কমিশনার হারুন-অর-রশিদ উক্ত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে বলেন, এসবির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে, তারা আমাকে অভিযুক্তের বরখাস্তের ব্যাপারে নিশ্চিত করেছেন। এখন বিভাগীয় নিয়ম অনুযায়ী ঘটনার তদন্ত করে পরবর্তী আইনি প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

এ সম্পর্কিত আরও খবর