বঙ্গবন্ধুর জন্মদিনে পুষ্পস্তবক অর্পণ করবে না ঢাবি

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 01:50:30

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নানা কর্মসূচি হাতে নিলেও পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

বুধবার (১৬ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রবীর কুমার স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়, ১৭ মার্চ স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবাষির্কী ও জাতীয় শিশু দিবস ২০২২ উদযাপন উপলক্ষে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমা‌ধি‌তে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী কর্তৃক পুষ্পস্তবক অর্পণ ও গার্ড অব অনার প্রদান করা হবে।

উক্ত কর্মসূচিতে উপাচার্য, প্রো-উপাচার্য (প্রশাসন) এবং প্রো-উপাচার্য (শিক্ষা) উপস্থিত থাকবেন বিধায় রাষ্ট্রীয় কর্মসূচির সাথে সমন্বয় রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকাল ৭টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের কর্মসূচি স্থগিত করা হয়েছে।

চিঠিতে আরও বলা হয়, ওই দিন ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠেয় আলােচনা সভার কর্মসূচি পরবর্তী সুবিধাজনক সময় আয়োজন করা হবে। এ দিনের অন্যান্য কর্মসূচি অপরিবর্তিত থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, কর্মসূচি স্থগিতের চিঠি ইস্যু হয়েছে। কিন্তু সেটি দিয়ে আপনার কাজ কি? আমরা সবাই কাল টুঙ্গিপাড়ায় যাবো। সেটাও তো বিশ্ববিদ্যালয়েরই প্রোগ্রাম। বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ঢাবিতে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা হবে। তাছাড়া সারাদিনই ক্যাম্পাসে নানা ধরনের কর্মসূচি রয়েছে।

এদিকে, এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট মহলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। বিক্ষুব্ধরা বলছেন, বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসিরা ব্যস্ত থাকলে অন্য প্রশাসনিক ঊর্ধ্বতন কর্মকর্তার মাধ্যমে এ কর্মসূচি পালন করা যেতো। হঠাৎ করে খামখেয়ালি করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে অভিযোগ তাদের।

এ সম্পর্কিত আরও খবর