‘ইবিতে মেয়েরা ছেলেদের সমান অধিকার ভোগ করবে’  

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 20:32:22

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেছেন, ‘ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিভাগ, আবাসিক হল, রাস্তাঘাট, গাড়ি, ক্যাফে সর্বত্র মেয়েরা ছেলেদের সমান অধিকার ভোগ করবে। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি সুযোগ-সুবিধা আনুপাতিকহারে সমবন্টন হবে। ছাত্রীদের জন্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১৭৫ একর মেয়ের জন্য অভয়ারণ্য ঘোষণা করা হল।’

বিশ্ববিদ্যালয়ের ৪০তম জন্মজয়ন্তী উপলক্ষে বৃহস্পতিবার (২২ নভেম্বর) রাতে দেশরত্ন শেখ হাসিনা হলে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, ‘তোমরা (মেয়েরা) সবসময় নিজেদেরকে সর্বপ্রথম মানুষ হিসেবে চিন্তা করবে। মানুষ হিসেবে তোমাদের কাছে কোন কিছুই অসম্ভব নয়। শেখ হাসিনা নিজের সুখ্যাতি বিশ্বের কাছে ছড়িয়ে দিতে সক্ষম হয়েছেন। তোমরাও নিজেদের প্রতিভা এবং জ্ঞানের বিকাশ ঘটিয়ে দেশের অগ্রগতিতে ভূমিকা রাখতে সক্ষম হবে বলে আমি আশাবাদী।’

দেশরত্ন শেখ হাসিনা হল অনুষ্ঠানটি আয়োজন করে। হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান।

এছাড়া অনুষ্ঠানে হলের আবাসিক শিক্ষক তানজিলা শহীদ, সহকারী প্রক্টর নাসির উদ্দিন উপস্থিত ছিলেন ।

পরে হলের আবাসিক শিক্ষার্থী জান্নাতুন নাইম মিষ্টি এবং মুনমুন সুলতানা অন্তরার যৌথ সঞ্চালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠানে শিক্ষার্থীরা গান, কৌতুক, আবৃত্তি ও নৃত্য পরিবেশন করেন।

এ সম্পর্কিত আরও খবর