কুবিতে সাক্ষাৎকার শুরু রোববার, ভর্তি শুরু ২৭ নভেম্বর

বিবিধ, ক্যাম্পাস

কুবি প্রতিনিধি, বার্তা২৪ | 2023-08-25 07:30:32

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে রোববার ও সোমবার (২৫ ও ২৬ নভেম্বর)। এক নোটিশের মাধ্যমে খবরটি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

২৫ ও ২৬ নভেম্বর দুই দিনব্যাপী সাক্ষাৎকার শেষে ২৭ নভেম্বর থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে। ৬ ডিসেম্বর পর্যন্ত (শুক্র ও শনিবার ব্যতীত) এই ভর্তি কার্যক্রম চলবে।

সাক্ষাৎকারের প্রথমদিন রোববার ‘এ’ ইউনিটের উত্তীর্ণ তালিকার প্রথম চারশ জন, ‘বি’ ইউনিটের ১ম থেকে ৫১৪ তম (মানবিক), ১ম থেকে ১০৪তম (ব্যবসায় শিক্ষা) ও ‘সি’ ইউনিটের ১ম থেকে ৪০০ তম পর্যন্ত (ব্যবসায় শিক্ষা) সাক্ষাৎকার নেওয়া হবে।

সোমবার (২৬ নভেম্বর) ‘এ’ ইউনিটের ৪০১ তম থেকে ৬০০ তম, ‘বি’ ইউনিটের ১ম থেকে ২৮২ তম (বিজ্ঞান ও কোটা) এবং ‘সি’ ইউনিটের মানবিক ও বিজ্ঞান থেকে পাশ করা সকল শিক্ষার্থীর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

সাক্ষাতের সময় শিক্ষার্থীদের অবশ্যই সকল সনদের মূল কপি সাথে নিয়ে আসতে হবে। সাক্ষাৎকারে মাধ্যমে উত্তীর্ণ শিক্ষার্থীরা ২৭ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত (শুক্র ও শনিবার ব্যতীত) তাদের স্ব-স্ব বিভাগে  ভর্তি  হতে পারবে।

ভর্তি শেষে ১০ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত মাইগ্রেশনের সুযোগ পাবে শিক্ষার্থীরা। প্রথম বর্ষের ক্লাস শুরু হবে ২০১৯ সালের জানুয়ারি প্রথমদিন থেকে।

উল্লেখ্য, গত ৯ ও ১০ নভেম্বর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীনে মোট ১০৪০টি আসনে শিক্ষার্থীরা ভর্তি হওয়ার সুযোগ পাবে।

 

এ সম্পর্কিত আরও খবর