বাধা উপেক্ষা করে ঢাবির টিএসসিতে ছাত্রীদের নামাজ আদায়

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 23:47:20

বাধা উপেক্ষা করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসিতে) যোহরের নামাজ আদায়ের অভিযোগ উঠেছে।

জানা যায়, মঙ্গলবার (১২ এপ্রিল) টিএসসিতে নামাজের জন্য নির্ধারিত জায়গাতে এক পাশে পর্দা দিয়ে ছাত্রীরা তাদের জন্য নামাজের স্থান তৈরি করে নেন। এসময় টিএসসির পরিচালক সৈয়দ আলী আকবরসহ অন্য কর্মকর্তারা ছাত্রীদের নামাজ পড়তে বাধা দিলে উত্তেজনার সৃষ্টি হয়।

এদিকে টিএসসির উপদেষ্টা ড. শিকদার মনোয়ার মুর্শেদ বলেন, টিএসসিতে ছাত্রীদের নামাজ পড়ার বিষয়ে প্রশাসন এখনও অনুমতি দেয়নি। এখানে তারা নিয়মের বাইরে গিয়ে জায়গা নির্ধারণ করে বসেছে। প্রাতিষ্ঠানিক ভাবে ১০ দিনের সময় চাইলেও তারা কোন কথা শুনছে না।

এর আগে, গত মঙ্গলবার (৫ এপ্রিল) নারী শিক্ষার্থীরা টিএসসিতে নামাজ পড়তে চেয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি দেন। যার অনুলিপি টিএসসি পরিচালককেও দেন তারা।

তাদের এ দাবির পরিপ্রেক্ষিতে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সংবাদমাধ্যমে বলেন, নামাজের স্থানের বিষয়ে কয়েকজন শিক্ষার্থী এসেছিল। তারা টিএসসিতে নামাজের স্থান চায়। এটা খুব ভালো একটা বিষয়। যেকোনো সময় যেকোনো জায়গায় তো নামাজ পড়া যায় না, তার জন্য জায়গা দরকার। তারা সে পরামর্শ দিয়েছে। এটি কঠিন কোনো বিষয় নয়। চাইলে যেকোনো সময় করা যাবে।

এসময় উপাচার্য ছাত্রীদের জন্য নামাজের স্থানের ব্যবস্থা করে দেবেন বলে আশ্বাসও দেন। তারই কয়েকদিনের মাথায় বিশ্ববিদ্যালয়ে সাম্প্রদিকতা মাথাচাড়া দিয়ে উঠছে অভিযোগ এনে সমাবেশ করে ছাত্রলীগ।

এ সম্পর্কিত আরও খবর