‘বিচারহীনতার কারণেই অঙ্কনদের মৃত্যু হয়’

বিবিধ, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 00:46:19

দেশে একের পর এক শিক্ষার্থীদের রহস্যজনক মৃত্যু হচ্ছে। যে মৃত্যু স্বাভাবিক নয়। বিচারহীনতার কারণে অঙ্কনদের বারবার মৃত্যু হচ্ছে। একটা হাস্যোজ্জ্বল মেয়ে হঠাৎ করে বিষ খেলো আর মরে গেলো এমন হতে পারে না। এর পিছনের কারণ খতিয়ে বের করতে হবে। অঙ্কনের মৃত্যু কোন স্বাভাবিক মৃত্যু নয়।

বৃহস্পতিবার (১২ মে) বেলা সাড়ে ১১টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে ইংরেজি বিভাগের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী অঙ্কন বিশ্বাসের মৃত্যুর ঘটনা উদঘাটনের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে এ কথা বলেন বক্তারা। এসময় মানববন্ধনে ইংরেজি বিভাগের শিক্ষার্থীরাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে লিখিত বক্তব্যে সহপাঠী আফসানা বিথী বলেন, আমরা অঙ্কনের এই রহস্যময় মৃত্যুকে স্বাভাবিকভাবে মেনে নিতে পারছি না। পরিবার মামলা না করলেই কোনো অস্বাভাবিক মৃত্যু বিনা বিচারে ধামাচাপা পড়তে পারে না। এক্ষেত্রে রাষ্ট্রের দায়িত্ব আছে সত্যকে উদঘাটন করা ও দোষীদের শাস্তির আওতায় আনার। অঙ্কনের মৃত্যু প্রতিনিয়ত কাঁদাচ্ছে আমাদের, ভাবিয়ে তুলেছে নানা ভাবে। অঙ্কনের মৃত্যু রহস্যের আইনি তদন্ত হোক।

সহপাঠী নিয়ামত উল্লাহ তানিম বলেন, এমন মেধাবী একজন শিক্ষার্থী হুট করে সবার মাঝ থেকে হারিয়ে যেতে পারে না। আমরা চাই অঙ্কনের মৃত্যু রহস্যের আইনি তদন্ত হোক।

এ সম্পর্কিত আরও খবর