ঢাবিতে ছাত্রদল নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 01:37:08

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ছাত্রদলের বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের মধ্যে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য মানসুরা আলম ও জহুরুল হক হল শাখা ছাত্রদলের কর্মী আতিক মুর্শেদ।

রোববার (২২ মে) রাতে টিএসসির জনতা ব্যাংকের সামনে এই হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রদলের নেতাকর্মীরা টিএসসির বটতলার দিকে আড্ডা দিচ্ছিলেন। এখানে ছাত্রদলের নেতাকর্মীরা নিয়মিত আড্ডা দেন। ছাত্রলীগের নেতাকর্মীরা পায়রা চত্বরের দিকে ছিলেন। হঠাৎ ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা করেন। এসময় ছাত্রদলের নেতাকর্মীরা প্রতিরোধ না করেই টিএসসির বিভিন্ন জায়গায় পালিয়ে যান। ছাত্রদলের কয়েকজন ঢাবি সাংবাদিক সমিতির দিকে আশ্রয় নিতে গেলে সেখানেও হামলার শিকার হন তারা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাত আটটার দিকে টিএসসির জনতা ব্যাংকের নিচে দাঁড়িয়ে বন্ধুদের সঙ্গে কথা বলছিলেন জহুরুল হক হল ছাত্রদলকর্মী আতিক মোর্শেদ। এ সময় হাজী মুহম্মদ মহসীন হল, কবি জসিম উদ্দিন হল ও জিয়া হল ছাত্রলীগের ২০-২৫ জন নেতাকর্মী এসে তাকে মারধর শুরু করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক সদস্য মানসুরা আলম তাকে উদ্ধার করতে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাকেও হেনস্তা করেন।

মানসুরা আলম বলেন, আমরা টিএসসিতে দাঁড়িয়ে আড্ডা দিচ্ছিলাম। এ সময় ছাত্রলীগের ২০-২৫ জন নেতাকর্মী এসে আতিকের ওপর হামলা করে। তারা তাকে কিল, ঘুষি, চড়-থাপ্পড় ও হেলমেট দিয়ে মারতে থাকে। তাকে উদ্ধার করতে গেলে আমাকেও হেনস্তা করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এবিষয়ে জসিম উদ্দিন হল ছাত্রলীগের সভাপতি সুমন খলিফা বলেন, ছাত্রদল ক্যাম্পাসে এসে উল্টাপাল্টা কথা বলে, উল্টাপাল্টা বক্তব্য দেয়। ছাত্রদল সাধারণ সম্পাদকের একটি বক্তব্য ভাইরাল হয়েছে যেটাতে আমাদের প্রানপ্রিয় নেত্রীকে নিয়ে উল্টাপাল্টা কথা বলতে দেখা গেছে। তারই প্রতিবাদে আমরা মিছিল করেছি। কিন্তু তারা আমাদের শান্তিপূর্ণ মিছিলে খারাপ ব্যবহার করেছে। তাই জুনিয়রদের সঙ্গে একটু হাতাহাতি হয়েছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ছাত্রদল যে ধরনের ভাষা ব্যবহার করে রাজনীতি করার চেষ্টা করছে, তা বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশের বিপরীত। হত্যার হুমকিদাতা, দুর্নীতিবাজ ব্যক্তি ও সাবেক অষ্টম শ্রেণি পাস প্রধানমন্ত্রীর উপযুক্ত রাজনৈতিক ভাষায় তারা চর্চা করছে বলে আমরা মনে করি। এ কারণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে এক ধরনের ক্ষোভ রয়েছে। ছাত্রদল সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে সবসময় দায় চাপানোর চেষ্টা করে এবং ছাত্রলীগের নাম বলে আলোচনায় আসার চেষ্টা করে।

এ সম্পর্কিত আরও খবর