ছাত্রদলের বিরুদ্ধে সশস্ত্র হামলার অভিযোগে ছাত্রলীগের মানববন্ধন

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 00:26:22

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর ছাত্রদলের সশস্ত্র হামলার ‌অভিযোগে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে ছাত্রলীগ।

রোববার (২৯ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এক মানববন্ধনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীকে নিয়ে যারা ধৃষ্টতা দেখিয়েছি তাদের ক্ষমা চেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করতে হবে। অন্যথায় সাধারণ শিক্ষার্থীরা তাদের প্রতিহত করবে এবং ছাত্রলীগ সবসময় তাদের (সাধারণ শিক্ষার্থী) পাশে থাকবে।

ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, বিগত কিছুদিন ধরে অছাত্র এবং আদুভাইদের সংগঠন-ছাত্রদলের নতুন কমিটি হওয়ার পর তারা ক্যাম্পাসকে ‌অস্থিতিশীল করার পায়তারা শুরু করেছে। ছাত্রদল সভাপতি কিছুদিন আগে ঔদ্ধত্যমূলক বক্তব্য ও উসকানিমূলক স্লোগান দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ইমোশনে আঘাত করেছে। প্রধানমন্ত্রী তার সাধিত উন্নয়ন ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটের কারণেই প্রথমবর্ষ থেকে সকল শিক্ষার্থীদের হৃদয়ে অবস্থান করেন। শিক্ষার্থীদের মনে কষ্ট দিয়ে বিভিন্ন ধরনের কথাবার্তা মাধ্যমে ছাত্রদল ক্যাম্পাসে উত্তেজনা সৃষ্টি করতে চায়।

মানববন্ধনে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ, ঢাবি হল ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃত্বে হল ছাত্রলীগের নেতাকর্মীরা, ঢাকা কলেজ ছাত্রলীগ, হোম ইকোনমিক্স কলেজ ছাত্রলীগ, ইডেন কলেজ ছাত্রলীগসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর