ঢাবির প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষার আবেদন শুরু শুক্রবার

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 05:33:54

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের অন্তর্গত ‘প্রযুক্তি ইউনিট’-এর ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ বি.এসসি (ইঞ্জিনিয়ারিং) শ্রেণীর ভর্তি পরীক্ষার অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া আগামীকাল শুক্রবার (১৫ জুলাই) থেকে শুরু হতে যাচ্ছে।

যা চলবে আগামী ৮ আগস্ট পর্যন্ত। এবার আবেদন ফি ৭০০ টাকা নির্ধারণ করা হয়েছে। যা জমা দেওয়া যাবে আগামী ৮ আগস্ট রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

ভর্তিচ্ছু আবেদনকারীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় ৪র্থ বিষয়সহ প্রাপ্ত জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৬.৫০ এবং আলাদাভাবে জিপিএ ৩.০০ থাকতে হবে।

প্রযুক্তি ইউনিটের পরীক্ষার মানবন্টন: চারটি বিষয়ে ১২০ নম্বরের উপর পরীক্ষা হবে। বাংলা ও ইংরেজী উভয়ই মাধ্যমে পদার্থ ৩৫, রসায়ন ৩৫, গণিত ৩৫ এবং ইংরেজি ১৫। পাশ নম্বর ৪৮।

উল্লেখ্য, আগামী ২ সেপ্টেম্বর প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবার কথা রয়েছে। এ ভর্তি পরীক্ষায় এমসিকিউ পদ্ধতিতে মোট ১২০টি প্রশ্নের উত্তর করতে হবে।

প্রযুক্তি ইউনিট অধিভুক্ত কলেজসমূহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রযুক্তি ইউনিটের অধীনে ৬টি কলেজ রয়েছে। তার মধ্যে ৪টি ইঞ্জিনিয়ারিং কলেজ, ১টি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এবং ১টি টেক্সটাইল ইনস্টিটিউট। ৪টি ইঞ্জিনিয়ারিং কলেজের মধ্যে ৩টি সরকারি কলেজ এবং ১টি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ এবং টেক্সটাইল রিলেটেড ২টি বেসরকারি কলেজ রয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর