অফিস সময় ১ ঘণ্টা কমানোর সিদ্ধান্ত নিল ঢাবি

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 20:28:54

বিদ্যুৎ ও জ্বালানী সাশ্রয়ে অফিস সময় এক ঘণ্টা কমানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালিয় (ঢাবি) প্রশাসন। এখন থেকে এক ঘন্টা কমে সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত খোলা থাকবে।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল অফিস আগামীকাল ২৪ আগস্ট ২০২২ বুধবার হতে সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত খোলা থাকবে। নামাজ ও দুপুরের খাবারের জন্য দুপুর ১ টা থেকে ১.৩০ পর্যন্ত বিরতি থাকবে। পূর্বের ন্যায় শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি বহাল থাকবে।

এতে আরো বলা হয়, বিদ্যুৎ, পানি, গ্যাস, ইন্টারনেট , স্বাস্থ্যসেবা, পরিস্কার-পরিচ্ছন্নতা ইত্যাদি জরুরি পরিষেবাসমূহ নতুন অফিস সময়সূচির আওতা বহির্ভূত থাকবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় শুক্রবার এবং শনিবার বন্ধ থাকে। তাই বন্ধের বিষয়ে আমাদের কোনো সিদ্ধান্ত নেই। তবে বিদ্যুৎ ও জ্বালানী সাশ্রয়ে আমরা অফিস সময় এক ঘণ্টা কমানোর সিদ্ধান্ত নিয়েছি।

প্রসঙ্গত, সোমবার (২২ আগস্ট) মন্ত্রিসভার এক বৈঠকে সকল সরকারি, আধাসরকারী, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কার্যক্রম সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান খোলা থাকবে সকাল ৯টা থেকে ৪টা পর্যন্ত। এছাড়া সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে সপ্তাহে দুইদিন।

এ সম্পর্কিত আরও খবর