নিম্নমানের খাবারে ক্ষুব্ধ শেকৃবির শিক্ষার্থীরা

বিবিধ, ক্যাম্পাস

শেকৃবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 18:38:22

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের হলগুলোর ডাইনিং এর খাবার মান নিয়ে হতাশা প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। হলের ডাইনিংয়ে খাওয়া অসম্ভব হয়ে পড়েছে বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা। এ বিষয়ে হলগুলোর প্রভোস্ট এবং ডাইনিং ম্যানেজারদের অভিহিত করলেও কোনো ফলাফল আসেনি বলে উল্লেখ করেন তারা।

খাবার মানের নাজুক পরিস্থিতি নিয়ে বিশ্ববিদ্যালয়ের নবাব সিরাজুদ্দৌলা হলের ডাইনিং ম্যানেজার জাকির হোসেনের সঙ্গে কথা বললে তিনি বলেন,৩০ টাকায় আর চালানো সম্ভব না ডাইনিং। নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম যেভাবে বেড়েছে তাতে আমাদের দাম না বাড়িয়ে ডাইনিংয়ের খাবার মান ভালো দেওয়া অসম্ভব। আমরা প্রভোস্ট স্যারকে দরখাস্ত দিয়েছি যে আমরা আর ডাইনিং চালাতে পারবো না, যদি না খাবারের দাম বৃদ্ধি করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের এক শিক্ষার্থী বলেন, দাম বাড়িয়ে হলেও খাবার মান বাড়ানো হোক। আমরা এভাবে খেয়ে তো থাকতে পারি না।বিশ্ববিদ্যালয় থেকেও তো কোনো ভর্তুকি আসতে পারে। সরকার কেন দরিদ্র শিক্ষার্থীদের জন্য ব্যবস্থা নিচ্ছে না। আমরা তো প্রতিদিন ক্যান্টিনে খেতে পারি না।এভাবে তো চলতে পারে না।

খাদ্যমানের নিম্ন অবস্থা নিয়ে নবাব সিরাজুদ্দৌলা হলের প্রভোস্ট সিরাজুল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, আমরা এ বিষয় চিন্তা করতেছি এবং শিক্ষার্থী ও ডাইনিং ম্যানেজারদের সঙ্গে বসে সিদ্ধান্ত নিব। তবে সরকার বা বিশ্ববিদ্যালয় থেকে এ বিষয়ে কোনো ভর্তুকি না থাকায় দাম বাড়ানো ছাড়া আমাদের হাতে অন্য কোনো উপায় নেই। অনেক দরিদ্র শিক্ষার্থী ডাইনিংয়ে খায়, এজন্য এতো দিন দাম বৃদ্ধি করা হয়নি।

প্রোভোস্ট কমিটির আহ্বায়ক কবি নজরুল ইসলাম হলের প্রোভোস্ট কামাল উদ্দিন বলেন, এবিষয়ে আমরা অবগত আছি। আশাকরি শিক্ষার্থীবান্ধব দ্রুত কোনো সিদ্ধান্ত নিতে পারব। তবে একটু অপেক্ষা করতে হবে। সকল প্রোভোস্ট এবং শিক্ষার্থীদের প্রতিনিধিদের সঙ্গে নিয়েই যথার্থ সিদ্ধান্ত নিব।

এ সম্পর্কিত আরও খবর