বিশ্বকাপকে ঘিরে জবিতে ব্রাজিলিয়ান সমর্থকদের উম্মাদনা

বিবিধ, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 13:01:45

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ব্রাজিল সমর্থকদের মিলনমেলা অনুষ্ঠিত। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই মিলনমেলা আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ব্রাজিল সমর্থকরা। যেখানে অংশগ্রহণ করে কয়েক শতাধিক শিক্ষার্থী।

র‍্যালির মধ্য দিয়ে শুরু হয় তাদের কার্যক্রম। র‍্যালিটি রফিক ভবন থেকে শুরু করে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এসময় ব্রাজিল ব্রাজিল স্লোগানে মুখরিত করে তোলে পুরো ক্যাম্পাস। এর পর ব্রাজিলের পতাকার আদলে তৈরি করা একটি কেক কাটা হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ব্রাজিল সমর্থক গোষ্ঠীর সভাপতি সাজ্জাদ হোসাইন ইহসান বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যদি একটা মাত্র কোন ফুটবল দল থাকে তার নাম ব্রাজিল। বিশ্বকাপের এই উল্লাস পুরো ক্যাম্পাসে ছড়িয়ে দিতে এবং ব্রাজিলের ফ্যানদের অস্তিত্ব জানান দিতেই আমাদের এই আয়োজন।

আরেক শিক্ষার্থী প্রথম সরকার পার্থ বলেন, ফুটবল আমাদের একটা আবেগের জায়গা। আমরা ব্রাজিলিয়ান ভক্তরা ফুটবলের এই উম্মাদনা আজ পুরো ক্যাম্পাসের ছড়িয়ে দিয়েছি। আমরা আশাবাদি আমাদের যে ষষ্ঠ বিশ্বকাপ এবার আমার নিতে পারবো।

তৃতীয় বর্ষের শিক্ষার্থী সবুজ বলেন, বিশ্বের বুকে ব্রাজিল সমর্থকরা হলো একটা ব্র্যান্ড। ব্রাজিল ভক্তরা যেভাবে ফুটবলকে নিয়ে উম্মাদনা করতে পারে অন্য কোন দলের পক্ষে এটা করা সম্ভব নয়। শুধু জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নয় পুরো পৃথিবীতেই ব্রাজিলিয়ান ভক্তরা বিশ্বকাপের সময় এলেই বিশ্বকাপ জমিয়ে তুলে।

এ সম্পর্কিত আরও খবর