পরিস্থিতি নিয়ন্ত্রণে রাবিতে সাত প্লাটুন বিজিবি মোতায়েন

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 11:14:48

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে ৭ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রাজশাহী বিজিবি ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাব্বির আহমদ বলেন, বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর ফটকে সাত প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে।

শনিবার (১১ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর ফটক দিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা লাঠিসোটা নিয়ে বের হলে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে। এতে পাঁচজন গুরুতর আহত হন। পরে তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর পরিস্থিতি আস্তে আস্তে শান্ত হতে থাকে।

এর আগে, শনিবার সন্ধ্যার দিকে একজন শিক্ষার্থী বাসে করে বগুড়া থেকে ক্যাম্পাসে ফিরছিলেন। এসময় সিটে বসাকে কেন্দ্র করে বাসের কন্ডাক্টরের সঙ্গে তার তর্ক হয়। বাসটি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে আসলে ওই ছাত্রের সঙ্গে কন্ডাক্টর আবার তর্কে জড়ায়।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা ঘটনাস্থলে জড়ো হয়ে এর প্রতিবাদ করে। এ সময় স্থানীয় এক ব্যক্তি এসে ছাত্রদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ালে উভয়পক্ষে সংষর্ষ শুরু হয়। স্থানীয়রা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে রেখেছেন। স্থানীয়দের হামলায় অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের এক পর্যায়ে ছাত্ররা বিনোদপুর পুলিশ ফাঁড়িতে আগুন ধরিয়ে দেয়।

রাবি প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি। আইনশৃঙ্খলা বাহিনীও কাজ করছে।

এ সম্পর্কিত আরও খবর