কুবিসাসের নির্বাচন ১২ ডিসেম্বর

বিবিধ, ক্যাম্পাস

কুবি করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2023-08-28 12:38:51

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) ২০১৯ কার্যনির্বাহী কমিটির নির্বাচন আগামীকাল বুধবার (১২ ডিসেম্বর)  অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে নির্বাচনের সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) বিকালে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে নির্বাচন কমিশন কর্তৃক এক প্রেস ব্রিফিংয়ে  নিশ্চিত করেন প্রধান নির্বাচন কমিশনার ড. এ. কে. এম. রায়হান উদ্দিন। সেই সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার কাজী ওমর সিদ্দিকী ও মাহবুবুল হক ভূঁইয়া।

জানা যায়, এক বছর মেয়াদি এ কমিটির সভাপতি পদে মনোনয়ন ফরম নিয়েছেন গণিত বিভাগের শিক্ষার্থী ও সংগঠনটির বিদায়ী সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম। তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় পদটিতে নির্বাচিত হচ্ছেন। প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই সহ-সভাপতি পদে নির্বাচিত হচ্ছেন, বর্তমান সহ-সভাপতি মোঃ সাইফুল ইসলাম পলাশ।

তবে সাধারণ সম্পাদক পদ নিয়ে লড়াই হবে বেশ জোরালো। পদটিতে মনোনয়ন নিয়েছেন ৩ জন। তারা হলেন-বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইফুর রহমান, অর্থ সম্পাদক তানভীর সাবিক এবং দপ্তর সম্পাদক নাজমুল হোসেন সবুজ।

যুগ্ম সম্পাদক পদে লড়াই করছেন আবু বকর রায়হান ও সজিব বণিক। দপ্তর সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন শাহাদাত বিপ্লব।

এদিকে তথ্য ও পাঠাগার সম্পাদক পদে দুই জন প্রতিদ্বন্দ্বিতা করছেন, ফরহাদ হোসেন ও রাসেল আহমেদ। সদস্য-১ পদে নির্বাচিত হচ্ছেন খালেদ মোর্শেদ। তার কোনো প্রতিদ্বন্দ্বী নেই। তবে সদস্য-২ পদে নির্বাচন করছেন জয়নাল আবেদিন ও স্বকৃত গালিব।

এসময় প্রধান নির্বাচন কমিশনার প্রার্থীদের নাম ও বিভিন্ন নির্বাচনী আচরণবিধি সম্পর্কে প্রার্থী ও ভোটারদের সতর্ক করেন।

প্রধান নির্বাচন কমিশনার তার বক্তব্যে বলেন, 'আমি আশা করি একটি উৎসবমুখর পরিবেশে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে এবং সাংবাদিক সমিতি অতীতের ন্যায় ভবিষ্যতেও বিশ্ববিদ্যালয়কে সবার কাছে সুন্দর ভাবে তুলে ধরবে।'

এ সম্পর্কিত আরও খবর