দক্ষ ভেটেরিনারি গ্রাজুয়েট তৈরিতে শেকৃবিতে দ্বিবার্ষিক কর্মপরিকল্পনা

বিবিধ, ক্যাম্পাস

শেকৃবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 14:35:01

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেনারি মেডিসিন (এএসভিএম) অনুষদের উদ্যোগে দক্ষ ভেটেরিনারি গ্রাজুয়েট তৈরির লক্ষ্যে নতুন ডিনের দ্বিবার্ষিক কর্মপরিকল্পনা এবং বিদায়ী ডিনের সংবর্ধনা অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এএসভিএম অনুষদের সেমিনার কক্ষে এই অনুষ্ঠান আয়োজিত হয়। অনুষদীয় দায়িত্ব নেওয়ার ১০ দিনের মধ্যে আগামী দুই বছরব্যাপী ডিনের কার্যক্রম ও কর্ম পরিকল্পনা উপস্থাপন এবং সদ্য বিদায়ী ডিনের সংবর্ধনা উপলক্ষে এই অনুষ্ঠান আয়োজন করা হয়।

নবনিযুক্ত ডিন অধ্যাপক ড. কেবিএম সাইফুল ইসলামের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড শহীদুর রশিদ ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. অলোক কুমার পাল, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন এএসভিএম অনুষদের বিদায়ী ডিনসহ বিভিন্ন অনুষদের শিক্ষকমন্ডলী এবং শিক্ষার্থীবৃন্দ।

সভাপতির বক্তব্যে নবনিযুক্ত ডিন তার দুই বছরব্যাপি কর্মপরিকল্পনা উপস্থাপন করেন। যেখানে তিনি এএসভিএম অনুষদের মান উন্নয়ন, শিক্ষার্থীবান্ধব পরিবেশ তৈরি, ভেটেরিনারি ক্লিনিক উন্মুক্তকরণ, জব ফেয়ারের আয়োজন, শিক্ষার্থীদের মেন্টরিং ব্যবস্থা চালুকরণ, ফ্যাকাল্টিতে গার্লস ও প্রেয়ারস কর্নার উন্মুক্তকরণ, শিক্ষকদের মান উন্নয়নের জন্য বিভিন্ন কোর্স চালুকরণ, ভেটেরিনারি ক্লিনিকে বঙ্গবন্ধু কর্নার উন্মুক্তকরনসহ বেশকিছু শিক্ষক-শিক্ষার্থীবান্ধব কর্মপরিকল্পনা ও ফ্যাকাল্টিকে সমৃদ্ধ করণ প্রস্তাবনা উপস্থাপন করেন।

তিনি তার বক্তব্যে আরও বলেন, আমাদের কর্মপরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে আমাদের অনুষদকে দেশের সর্বোচ্চ স্তরে নিয়ে যেতে পারবো বলে বিশ্বাস করি। এই কর্মপরিকল্পনা বাস্তবায়নে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং শিক্ষক-শিক্ষার্থীদের সহযোগিতার কামনা করছি।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া বলেন, নবনিযুক্ত ডিনের প্রস্তাবিত কর্মপরিকল্পনা চমৎকার। এগুলো বাস্তবায়ন হলে অনুষদটি সমৃদ্ধ হবে এবং আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশ সেরা ভেটেরিনারি গ্রাজুয়েট হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে নবনিযুক্ত ডিনের কর্মপরিকল্পনা বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতার করা হবে।

এ সম্পর্কিত আরও খবর