কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির অনুমতি

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুডিগ্রাম | 2023-10-06 12:15:37

শঙ্কা কাটিয়ে দুই অনুষদে শিক্ষার্থী ভর্তির অনুমতি পেল কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় (কুড়িকৃবি)।

মঙ্গলবার (১ আগস্ট) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন আনুষ্ঠানিকভাবে এই অনুমোদন দিয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দেবদাস দত্ত মজুমদার।

রেজিস্ট্রার জানান, এগ্রিকালচার ও ফিশারিজ অনুষদে শিক্ষার্থী ভর্তির অনুমোদন দিয়েছে ইউজিসি। ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ভর্তি কার্যক্রম শুরু হবে। দুই অনুষদে প্রথম বছর ৪০ জন করে মোট ৮০ জন শিক্ষার্থী ভর্তির অনুমোদন দিয়েছে ইউজিসি।

দেবদাস দত্ত মজুমদার বলেন, আপাতত অস্থায়ী ক্যাম্পাস হিসেবে কুড়িগ্রাম টেক্সটাইল মিলস চত্বর ব্যবহার করা হবে। এই বছরে আমরা সেখানে ক্যাম্পাস চালুর প্রস্তুতি নিব।

জনবল নিয়োগ প্রসঙ্গে রেজিস্ট্রার বলেন, জনবল সংক্রান্ত বিষয় নিয়ে ইউজিসিতে অনুষ্ঠিত সভায় ভিসি স্যার প্রেজেন্টেশন দিয়েছেন। আশা করছি পরবর্তী সভায় ইউজিসি কর্তৃপক্ষ জনবল চাহিদা অনুমোদন দেবেন। এরপর আমরা তা চ্যান্সেলর মহোদয়ের নিকট পাঠাবো।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের জন্য কর্তৃপক্ষ ৬০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্প প্রস্তাব (ডিপিপি) জমা দিয়েছেন। সেটি সবুজ পাতায় স্থানও পেয়েছে। আগামীতে সেটি একনেকের সভায় উত্থাপন হবে বলে দায়িত্বশীল সূত্রে জানা গেছে।

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ কে এম জাকির হোসেন ব‌লেন, দুই অনুষদে শিক্ষার্থী ভ‌র্তির অনুমোদন পাওয়া গেছে। আগামী শিক্ষাবর্ষ থেকে আমাদের শিক্ষা কার্যক্রম শুরু হবে। স্থায়ী ক্যাম্পা‌সের জন্য আমরা ২৫০ একর জ‌মির অনুমোদন পেয়ে‌ছি। ডি‌পি‌পি অনুমোদন পেলে জ‌মি অ‌ধিগ্রহণসহ অন্যন্যা কার্যক্রম শুরু হবে।

এ সম্পর্কিত আরও খবর