ভোরে জাবিতে ছাত্রদলের ঝটিকা মিছিল

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 07:37:04

ধানের শীষে ভোট চেয়ে এবং গ্রেফতার হওয়া কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রদলের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঝটিকা মিছিল করেছে।

সোমবার (২৪ ডিসেম্বর) ভোরে ছাত্রদল নেতা আব্দুল কাদের মার্জুকের নেতৃত্ব ঝটিকা মিছিলটি বের হয়।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশ থেকে শুরু হয়ে প্রধান প্রবেশদ্বার ডেইরি গেট গেটে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিলের বিষয়ে ছাত্রদল নেতা আব্দুল কাদের মার্জুকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘গত ১০ বছর ক্ষমতায় থেকে স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার মানুষের ওপর যে নির্যাতন করেছে তার জবাব মানুষ ৩০ ডিসেম্বর ভোটের মাধ্যমে দেবে। তরুণরা ধানের শীষে ভোট দিয়ে বিজয় ছিনিয়ে আনতে মুখিয়ে আছে।’

খোঁজ নিয়ে জানা গেছে, মিছিলকারীরা কারাগারে থাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকতের অনুসারী।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে নেতা-কর্মীরা কারাগারে থাকা জাবি ছাত্রদল সভাপতি মো. সোহেল রানা ও সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকতসহ অন্যদের মুক্তির দাবী জানান।

ছাত্রদলের ঝটিকা মিছিলের বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বার্তা২৪.কমকে বলেন, ‘সারাদেশের মতো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কতিপয় ছাত্রদল কর্মী নির্বাচন বানচাল ও স্বাভাবিক অবস্থাকে ঘোলাটে করার চেষ্টা করছে। আমরা এখন থেকে নিয়মিত পর্যবেক্ষণ করব, কোনো দুস্কৃতিকারীকে ছাড় দেওয়া হবে না।’

উল্লেখ্য, ২০০৯ সালের পর থেকে কার্যত জাবি ছাত্রদলের কার্যক্রম বন্ধ রয়েছে। আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে আবারও তারা ক্যাম্পাসে মিছিল-সমাবেশ করার চেষ্টা করছে বলে জানা যায়। এরই অংশ হিসেবে এই ঝটিকা মিছিল।

এ সম্পর্কিত আরও খবর