‘ইচ্ছা’ দিলো শীতের কাপড়

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 12:23:30

‘দিন আইন্যা দিন খাই। অসুখওয়ালা শরীল নিয়া চলব্যার হারিনা তার উপুর আবার হাঁড় কাপাইন্যা শীতে পোলাপান নিয়া কষ্টে থাকি। আঙ্গের দেহার কেউ নাই। কাহুলিক কইবারও পারি না। কম্বলটা পায়া অ্যাল্লাহানি আত্মা ঘরে আইল। আপাতত পোলাপান দুডা ভাল গায় দিয়ার হারবো।’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন Inspire Care & Cultivate Human Aid (ICCHA /ইচ্ছা) এর পক্ষ থেকে শীতবস্ত্র পেয়ে এভাবেই মনের কথা ব্যক্ত করছিলেন সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার বিনায়েকপুর গ্রামের ষাটোর্ধ্ব বৃদ্ধ সোনাই মিয়া।

সোমবার (২৪ ডিসেম্বর) সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইচ্ছা’ শীর্তাতদের সহায়তায় কম্বল ও শীতবস্ত্র বিতরণ করেছে। এসময় মোট ৮০ টি কম্বল এবং ৩০০টি  অন্যান্য শীতবস্ত্র বিতরণ করা হয় বলে বার্তা২৪ কে জানান সংগঠনটির অন্যতম সদস্য এবং বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৪৫ তম ব্যাচের শিক্ষার্থী নুরুজ্জামান শুভ।

এ ব্যাপারে জানতে নুরুজ্জামান শুভ’র সাথে যোগাযোগ করা হলে তিনি বার্তা২৪ কে বলেন, ‘পাবলিক বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসাবে আমাদের কিছু সামাজিক দ্বায়বদ্ধতা আছে। আমরা দেশের খেটে খাওয়া মানুষের টাকায় পড়াশোনা করি সেই যায়গা থেকে আমরা জন সাধারণের কথা চিন্তা করে বিবেকের তাড়না থেকে অসহায় মানুষের জন্য কিছু করার চেষ্টা করেছি।’

শীতবস্ত্র বিতরণের অর্থ সংগ্রহের ব্যাপাওে নুরুজ্জামান বলেন, ‘আমাদের সদস্যদের মাঝে ধার্যকৃত টাকা, উপদেষ্ঠামন্ডলীর প্রদত্ত টাকা ছাড়াও আমারা বিশ্ববিদ্যালয়ের ছুটির দিনে শিক্ষার্থী ও সাধারণ মানুষের কাছ থেকে অর্থ আদায় করেছি। সবাই স্বত:স্ফূর্ত ভাবে আমাদেরকে সাহায্য করেছে।’

এছাড়া তিনি অসহায় জনসাধারণের কষ্ট লাঘবে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

শীতবস্ত্র বিতরণ প্রক্রিয়ার সাথে যুক্ত ছিল সংগঠনের সদস্য পিংকি, রাকিব, আশা, স্মৃতি, সোহেল, জান্নাতুল আশা, সুলতান, শাহিদা আরাফাত, আলী, দোলা প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর